জামায়াতের উদ্বেগ গুলশানে হোটেলে সন্ত্রাসী হামলার ঘটনায়

নিউজগার্ডেন ডেস্ক, ২ জুলাই: গুলশানের একটি হোটেলে সন্ত্রাসীদের হামলা ও বিদেশিসহ বেশ কয়েকজনকে জিম্মি করে রাখার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জামায়াতে ইসলামী। শুক্রবার মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ উদ্বেগ প্রকাশ করেন।ji
বিবৃতিতে ডা. শফিক বলেন, “গুলশানের একটি রেস্টুরেন্টে একদল সশস্ত্র দুর্বৃত্ত হামলা চালায় এবং উপস্থিত দেশী-বিদেশী নাগরিকদের জিম্মি করে। এ ঘটনায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কিছু সদস্যের হতাহতের খবর পাওয়া গিয়েছে। বর্তমানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনা স্থল ঘিরে রেখেছে। আমি এ হামলার নিন্দা করছি এবং গভীর উদ্বেগ প্রকাশ করছি। আমরা মনে করি, দুর্বৃত্তদের হাত থেকে জিম্মি দেশী-বিদেশী নাগরিকদেরকে নিরাপদে ও অক্ষত অবস্থায় উদ্ধার করার আপ্রাণ চেষ্টা চালানো প্রয়োজন। বিশেষ করে বিদেশী নাগরিকরা আমাদের সম্মানিত অতিথি। তাদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের রাষ্ট্রের।
তিনি বলেন, তাছাড়া দেশের যে কোন নাগদরিকের জীবনই রাষ্ট্রের কাছে সবচাইতে বেশি গুরুত্ব পাওয়া উচিত। দুর্বৃত্তদেরকে যথাসম্ভব নিরস্ত্র করে জীবিতাবস্থায় আটক করা উচিত, যাতে তাদের পরিচয় জানা যায় এবং ঘটনার আদ্যোপান্ত বোঝা যায়।
জিম্মিরা যাতে জীবিতাবস্থায় উদ্ধার হতে পারেন সে জন্য আল্লাহর কাছে দোয়া করছি এবং আহত ও নিহতদের প্রতি শোক ও সমবেদনা জ্ঞাপন করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*