জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৫ লাখ ৩০ হাজার শিশুকে টিকা খাওয়াবে চসিক

নিউজগার্ডেন ডেস্ক, ০৮ ডিসেম্বর, বৃহস্পতিবার: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে নগরীর ৪১ ওয়ার্ডে ১২৮৮ কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে টিকা খাওয়াবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। শনিবার (১০ ডিসেম্বর) সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের দুভাগে এ ক্যাপসুল খাওয়ানো হবে।1
বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকালে মেমন জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
তিনি জানান, এবার ৬-১১ মাস বয়সী ৮০ হাজার শিশুকে ১ লাখ আইইউ মাত্রার ১টি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৫০ হাজার শিশুকে ২ লাখ আইইউ মাত্রার ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। গত ১৬ জুলাই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৭৬ হাজার ৩৬৬ শিশুকে নীল রঙের ও ৪ লাখ ৪৮ হাজার ৩৫৫ শিশুকে ক্যাপসুল খাওয়ানো হয়েছে। যা লক্ষ্যমাত্রার ৯৮ শতাংশ।
এক প্রশ্নের উত্তরে চসিকের শিক্ষা ও স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নাজমুল হক ডিউক বলেন, সমাজের উচ্চবিত্ত শ্রেণির অনেক মানুষ শিশুদের টিকাকেন্দ্রে আনেন না। এ কারণে শতভাগ সাফল্য অর্জিত হয় না। তাই এবার ব্যাপক প্রচারণা চালিয়ে নগরবাসীকে উদ্বুদ্ধ করা হচ্ছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চসিকের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী, মেডিকেল অফিসার আসিফ খান, সুশান্ত বড়ুয়া, মো. ইমাম হোসেন রানা, হাসান মুরাদ, রফিকুল ইসলাম, তপন চক্রবর্তী, মুজিবুল আলম প্রমুখ

Leave a Reply

%d bloggers like this: