জনবিচ্ছিন্ন সরকার ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণেও বাঁধা দিচ্ছে: ডাঃ শাহাদাত হোসেন

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ আগস্ট ২০১৯ ইংরেজী, শনিবার: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, ডেঙ্গু রোগ বর্তমানে সারাদেশে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। ৬০ হাজারেরও অধিক মানুষ এ রোগে আক্রান্ত হয়েছে। ডেঙ্গুর ভয়াবহতায় এ পর্যন্ত শতাধিক মানুষ মারা গেছে। চট্টগ্রামে ডেঙ্গু প্রতিরোধে শুরু থেকেই মহানগর বিএনপির পক্ষ থেকে পরামর্শ কেন্দ্র ও মেডিকেল হটলাইন সেবা চালুসহ গণসচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে আসছে। আজ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে জাসাসের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে র‌্যালী ও লিফলেট বিতরণ কর্মসূচি ছিল।

কিন্তু জনবিচ্ছিন্ন সরকার ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণেও বাঁধা দিচ্ছে। সরকারের শত বাঁধা উপেক্ষা করে বিএনপি জনগণের পাশে থাকবে। বিএনপি জনগণের দল। তিনি আজ ২৪ আগস্ট শনিবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সামনে নূর আহমদ সড়কে চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা জাসাসের উদ্যোগে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে ডা. শাহাদাত আরো বলেন, সরকারের অবহেলার কারণে ডেঙ্গু আজ সারাদেশে প্রকট আকার ধারণ করেছে। মশা নিধনে সরকার এখানো সুপরিকল্পিত কোন পদক্ষেপ নেয়নি। মশার বংশ বিস্তাররোধে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। বিদেশ থেকে মশা নিধনের আনা ওষুধ পরীক্ষা ছাড়াই ব্যবহার করছে। এ ওষুধের কার্যকারিতা নিয়ে জনমনে সংশয় সৃষ্টি হয়েছে। তিনি বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে জাসাস নেতৃবৃন্দকে অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান।


এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, অবৈধ সরকার ডেঙ্গু নির্মূলে তাদের দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। বর্তমানে ডেঙ্গু একটি আতংকের নাম। সরকারের কিছু লোকের কাছে সাধারণ মানুষ আজ উপহাসের পাত্র। সারাদেশে ডেঙ্গুতে মানুষ মরছে আর সরকার এ ব্যাপারে উদাসীন। তিনি সমাজের প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ডেঙ্গু নির্মূলে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের আহবান জানান।


বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, এডিশ মশার বিস্তার শুধু বাংলাদেশে নয় সারা বিশে^। তারা অত্যন্ত দক্ষতার সাথে মশার বিস্তার রোধে সক্ষম হয়েছে। কিন্তু বর্তমান সরকার ডেঙ্গু প্রতিরোধে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।


বিশেষ অতিথির বক্তব্যে জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক চল”িত্র অভিনেতা হেলাল খান বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চট্টগ্রামে বেগম খালেদা জিয়ার মুক্তি ও ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ করতে এসে আমরা পুলিশী বঁধার সম্মুখীন হয়েছি। এ ন্যাক্কারজনক ঘটনার জন্য সরকারই দায়ী। সরকার চায় না জনগণের কাছে আমরা যায়।


বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে সরকার। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সরকার ভয় পায়। তাই তার জনপ্রিয়তায় ইশর্^ান্বিত হয়ে একের পর এক মিথ্যা মামলায় দিয়ে সাজা দিচ্ছে। চট্টগ্রাম মহানগর জাসাসের সভাপতি কণ্ঠশিল্পী আবদুল মান্নান রানার সভাপতিত্বে অনুষ্ঠিত লিফলেট বিতরণপূর্ব সমাবেশে

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাসাস কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আহসান উল্লাহ চৌধুরী, কণ্ঠশিল্পী হাসান চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক জাকির হোসেন রোকন, সাংগঠনিক সম্পাদক ও চলচ্ছিত্র অভিনেতা চৌধুরী মাজহার আলী শিবা শানু, চল”িত্র অভিনেতা আশরাফুল হক ডন। চট্টগ্রাম মহানগর জাসাসের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ শিপন ও উত্তর জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহিদুল ইসলাম চৌধুরীর যৌথ পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি

আলহাজ্ব এম এ আজিজ, উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি আবদুল আউয়াল চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, চট্টগ্রাম মহানগর বিএনপির সহসম্পাদকবৃন্দ আবদুল হালিম স্বপন, মো. ইদ্রিস আলী, ডা. লুসি খান, জেলী চৌধুরী, আবু মুসা, আবদুল হাই, আলী আজম, আলহাজ¦ জাকির হোসেন, আখি সুলতানা,

এম এ রাজ্জাক, সাইফুর রহমান শপথ, জিয়াউর রহমান জিয়া, জসিম উদ্দিন চৌধুরী, জাসাস নেতৃবৃন্দ হাসান মুকুল, আমিনুল ইসলাম, খন্দকার সাইফুল ইসলাম, শেখ জামিল হোসেন, দোস্ত মোহাম্মদ, সৈয়দ জিয়া উদ্দিন, রিপন তালুকদার, আবুল কালাম, সাইফুল ইসলাম টুটুল, প্রফেসর সেলিম নিজামী, মো. মহিউদ্দিন, নাজমা সাঈদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*