ছাত্র ইউনিয়ন সম্পাদকসহ ৪ প্রতিবাদকারীর জামিন মঞ্জু

নিউজগার্ডেন ডেস্ক, ২৮ মে ২০১৭, রবিবার: সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ন্যায়বিচারের প্রতীক লেডি জাস্টিসিয়ার ভাস্কর্য অপসারণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল থেকে গ্রেপ্তার ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ গ্রেপ্তার ৪ জনের জামিন মঞ্জুর করেছে আদালত। আজ রবিবার ঢাকা মহানগর হাকিম এ কে এম মাইনউদ্দিন সিদ্দিকী শুনানি শেষে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে রাজধানীর শাহবাগ থানায় সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এতে আরও অজ্ঞাত ১৪০ জনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তারকৃত ৪ জন হলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজ শাখার সভাপতি আবদুল হালিম, লালবাগ থানার সভাপতি রামিম জয় এবং বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নেতা আরিফ নূর।

মামলার পর শনিবার তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে লিটন নন্দীসহ চারজনের আইনজীবীরা জামিনের আবেদন করেন। পরে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার ওই চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রোববার জামিন শুনানির দিন ধার্য করেন।

মৌলবাদী সংগঠন হেফাজতে ইসলাম সহ আরও কয়েকটি ধর্মভিত্তিক দলের দাবির প্রেক্ষিতে গত বৃহস্পতিবার গভীর রাতে সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ ভাস্কর্যটি সরিয়ে নেয়ার কাজ শুরু করে। এর প্রতিবাদে শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রতিবাদ বিক্ষোভ শুরু হয়। পুলিশ এ সময় কাঁদানে গ্যাস ও জলকামান থেকে জল ছিটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় চারজনকে গ্রেপ্তার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*