ছবির পরিচালক আজিজুর রহমান হার্টের রোগে আক্রান্ত

নিউজগার্ডেন ডেস্ক, ২০ জুন ২০১৭, মঙ্গলবার: অশিক্ষিত, মাটির ঘর, ছুটির ঘণ্টা’খ্যাত ৬০ ছবির পরিচালক আজিজুর রহমান হার্টের রোগে আক্রান্ত হয়ে অনেকদিন ধরেই অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য তিনি এখন সিঙ্গাপুরের ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য অনেক টাকা প্রয়োজন। তার অনেক ছবির নায়িকা শাবানা তাই তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। শাবনা নিজে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আজিজুর রহমানকে সাহায্য করতে অনুরোধ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন।
গতকাল সোমবার দুপুরে এই বিষয়ে কথা বলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত এই কিংবদন্তি। এ সময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন চিত্রনায়িকা মৌসুমী, শাবানার স্বামী ওয়াহিদ সাদেক ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে শাবানা বলেন,  ‘আমি যখন খুব ছোটবেলায় এহেতেশামের নির্দেশনায় নতুন সুর চলচ্চিত্রে অভিনয় করি, তখন পরিচালক আজিজুর রহমান ছিলেন সহকারী। সেই সময় থেকেই তাকে আমি বাবা বলে ডাকি। এখনো তাকে বাবার মতোই শ্রদ্ধা করি। সেই মানুষটি যখন আজ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন এবং অর্থের সমস্যা হচ্ছে তখন আমি আর ঘরে বসে থাকতে পারিনি। তাই তার উন্নত চিকিৎসায় পাশে থাকার জন্য প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ করেছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে আশ্বস্ত করেছেন যে তিনি তার পাশে থাকবেন। চিকিৎসার জন্য সহযোগিতা করবেন। আমি সত্যিই মন থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। আল্লাহ আমাদের প্রধানমন্ত্রীকে সুস্থ রাখুন, ভালো রাখুন এবং আমাদের সবার প্রিয় পরিচালক আজিজুর রহমানকে যেন আমাদের মাঝে দ্রুত সুস্থ করে ফিরিয়ে নিয়ে আসেন।’
প্রসঙ্গত, হঠাৎ করেই চলচ্চিত্র ছেড়ে দেন চিত্রনায়িকা শাবানা। লোকচক্ষুর আড়ালেও চলে যান তিনি। দেশ ছেড়ে পাড়ি জমান সুদূর আমেরিকায়। অনেকদিন পর তিনি প্রকাশ্যে আসেন। শাবানাকে দেখেই আবেগে আপ্লুত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরলেন।

Leave a Reply

%d bloggers like this: