চিকিৎসা শেষ না করেই বেগম খালেদা জিয়াকে ফের কারাগারে নেয়ার ষড়যন্ত্র করছে সরকার: ডাঃ শাহাদাত হোসেন

নিউজগার্ডেন ডেস্ক, ৯ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, সোমবার: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, পিজি হাসপাতালে বেগম খালেদা জিয়ার চিকিৎসা ঠিকভাবে না হওয়ায় তার শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। বর্তমানে তিনি কারাগারে গুরুতর অসুস্থ। সরকার মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন ধরে কারাগারে বন্দি করে রেখেছে। একই মামলায় অন্য আসামীরা জামিনে থাকলেও তার জামিন প্রক্রিয়ায় বাধাগ্রস্থ করে মুক্তিতে বাধা দিচ্ছে। পিজি হাসপাতালের পরিচালক বেগম খালেদা জিয়া সুস্থ হয়ে উঠেছেন বললেও আমরা মনে করি, এটা ষড়যন্ত্রেরই একটা অংশ।

তার ন্যূনতম চিকিৎসার দিকে সরকার নজর দিচ্ছে না। চিকিৎসা শেষ না করেই বেগম খালেদা জিয়াকে ফের কারাগারে নেয়ার ষড়যন্ত্র করছে সরকার।
তিনি আজ ৯ সেপ্টেম্বর সোমবার বিকালে মহিলা দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর মহিলা দলের উদ্যোগে কাজীর দেউরী মোড় থেকে র‌্যালী সহকারে এসে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে ডা. শাহাদাত হোসেন আরো বলেন, ৩০ ডিসেম্বর তামাশার নির্বাচনের পর গণতন্ত্র এখন মৃতপ্রায়। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। দেশব্যাপী পথে-ঘাটে শুধু লাশের মিছিল। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশজুড়ে গণহত্যা, গুম, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি, নিপীড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে।

তিনি গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা ও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মহিলা দলের নেতাকর্মীদেরকে আন্দোলন সংগ্রামে এগিয়ে আসার আহবান জানান।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দেশে এখন এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজমান। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকীর সম্মুখীন। সরকারের মন্ত্রী-এমপিরা দুর্নীতিতে ডুবে আছে। জনগণের অধিকার আদায় ও দেশনেত্রীর মুক্তির জন্য বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। তাই মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর এইদিনে নেতাকর্মীদের আন্দোলনের লক্ষ্য হবে, হারানো ভোটাধিকার ফিরিয়ে আনা এবং মত প্রকাশের স্বাধীনতাসহ বেগম খালেদা জিয়ার মুক্তি ও জনগণের মানবিক মর্যাদা সুরক্ষা করা। তিনি মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে পুলিশী বাঁধা ও নারীনেত্রীদের লাঞ্চিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জেলী চৌধুরীর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ¦ এম এ আজিজ, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, শাহেদ বক্স, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সহ-মহিলা সম্পাদক ডা. লুসি খান, চট্টগ্রাম মহানগর মহিলা দলের সহ-সভাপতি খালেদা বোরহান, রেনুকা বেগম,

সিনিয়র যুগ্ম সম্পাদক ছকিনা বেগম, যুগ্ম সম্পাদক আঁখি সুলতানা, রেজিয়া বেগম মুন্নি, সাংগঠনিক সম্পাদক আতিয়া আকতার উষা, রাবেয়া বেগম রাবু, গোলজার বেগম, নগর মহিলা শ্রমিকদলের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী মিনু, মহিলা দল নেত্রী সায়মা হক, জেরিন আকতার , জিনাত রাজ্জাক জিনিয়া, জ্হোরা বেগম, জুলি আকতার, পারভীন চৌধুরী, তাসলিমা আহাম্মদ লিমা, জাহানারা আকতার, সায়েরা খাতুন, বকুল আকতার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*