চামড়া সিন্ডিকেট চক্রের স্বার্থ রক্ষা করেছে সরকার: আবু সুফিয়ান

নিউজগার্ডেন ডেস্ক, ১৫ আগস্ট ২০১৯ ইংরেজী, বৃহস্পতিবার: চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, চামড়া সিন্ডিকেট চক্রের স্বার্থ রক্ষা করেছে সরকার। অল্প দাম বেধে দেওয়ার কারণে চামড়া শিল্প ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। সিন্ডিকেট করে এতিমের হক নষ্ট করা হয়েছে। সব জিনিসের দাম হু হু করে বাড়লেও কমেছে কাঁচা চামড়ার দাম। নীরব প্রতিবাদ হিসাবে সিন্ডিকেটের কাছে বিক্রি না করে কোরবানির চামড়া মাটির নিচে পুঁতে রেখেছেন অনেকে। যেভাবে পাট শিল্প ধ্বংস করা হয়েছে, ঠিক সেই পথেই ধ্বংস করা হচ্ছে বাংলাদেশের ট্যনারি শিল্প।


তিনি আজ ১৫ আগষ্ট বৃহস্পতিবার বিকালে বোয়ালখালীর পোপাদিয়া ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন। এতে তিনি আরো বলেন, চট্টগ্রামের দুঃখ খ্যাত কালুরঘাট সেতু মারাত্মক ঝুকিপূর্ণ হয়ে ওঠেছে। এই সেতু দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করছে। অথচ বোয়ালখালীবাসীর প্রাণের দাবী কালুরঘাট সেতু পুন:নির্মানের ব্যাপারে সরকারের সুনির্র্দিষ্ট কোন পদক্ষেপ নেই। এটা চট্টগ্রাম বাসীর প্রতি বিমাতাসূলভ আচরণ।
তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়ার আহবান জানান। পোপাদিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও বোয়ালখালী উপজেলা সভাপতি মোস্তাক আহমেদ খান, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, বোয়ালখালী পৌর বিএনপির সভাপতি ও মেয়র আবুল কালাম আবু, বোয়ালখালী উপজেলা বিএনপির সহ সভাপতি নুরুন্নবী চৌধুরী, বোয়ালখালী পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ ইসহাক চৌধুরী, মোহরা ওয়ার্ড় বিএনপির সভাপতি জানে আলম জিকু। পোপাদিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মেহেদী হাসান সুজনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা ডাঃ মহসিন খান তরুন, ফেয়ার মোহাম্মদ, আবদুল মান্নান, ইকবাল হোসেন, দিদারুল আলম রিঠন, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ ওসমান, মোহাম্মদ জহির, মোহাম্মদ মনছুর, মোঃ শহীদ, শওকত, কুতুব উদ্দীন সাব্বির, মনিরুল ইসলাম ডালিম, ইমরান বাবলু, আলমগীর, ইউসুফ, ছিদ্দিক আজাদ রিহাদ, সোহেল, এরফান, বাবর, শাহরুক, জুয়েল, নাইম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*