চবির ভর্তি পরীক্ষার জি ইউনিট ইঞ্জিনিয়ারিং অনুষদের ফলাফল নিয়ে সমন্বয়হীনতা

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ অক্টোবর, মঙ্গলবার: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জি ইউনিট ইঞ্জিনিয়ারিং অনুষদের ফলাফল নিয়ে সমন্বয়হীনতা1 দেখা দিয়েছে। ওয়েব সাইটে আছে এক কিন্তু কর্তৃপক্ষ বলছে আরেক কথা।
বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটের প্রকাশিত ফলাফল অনুযায়ী জি ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৩ জন পাশ করেছে। সে হিসেবে পাশের হার ৪.৮৪ শতাংশ। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে পাশ করেছে ৪ হাজার ৭৫১ জন। সে হিসেবে পাশের হার ২৩.৩২ শতাংশ।
মঙ্গলবার সকালে জি ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। এর আগে সোমবার সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত জি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে আবেদন করেছিল ২৬ হাজার ৭৩ জন। আর পরীক্ষায় অংশগ্রহণ করে ২৬ হাজার ৭১৩ জন।
এ বিষয়ে জানতে চাইলে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শংকর লাল সাহা কোন তথ্য দিতে অপারগতা প্রকাশ করে পরীক্ষা কমিটির সচিবের সাথে যোগাযোগ বলেন।
বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব এস এম আকবর হোছাইন বলেন, এই অনুষদের পাশ করেছে ৪ হাজার ৭৫১ জন। সে হিসেবে পাশের হার ২৩.৩২ শতাংশ।
এদিকে, বিশ্ববিদ্যালয় ওয়েব সাইটে প্রকাশিত ফলাফলে দেখা যায় এই অনুষদে ১ হাজার ৩ জনের ফলাফল প্রকাশ করা হয়েছে। কিন্তু অন্যান্য অনুষদে শুধু মাত্র পাশ করলেই ফল প্রকাশ করা হয়ে থাকে।
এ সম্পর্কে তিনি বলেন, যেহেতু এই অনুষদের আসন সংখ্যা কম তাই অল্প সংখ্যক ফল প্রকাশ করা হয়েছে। যদি প্রয়োজন হয় তাহলে আমরা আবার নতুন করে ফল প্রকাশ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*