চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজকে গ্রেফতার করায় নগর বিএনপির প্রতিবাদ

নিউজগার্ডেন ডেস্ক, ১০ জুলাই ২০১৯, বুধবার: চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহকে গ্রেপ্তার করেছে বাকলিয়া থানা পুলিশ। গত মঙ্গলবার ৯ জুলাই রাত পৌনে ১১টার দিকে চকবাজার থেকে তাকে মিথ্যা গায়েবী মামলায় গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর তাকে বাকলিয়া থানায় রেখে সারা রাত নির্যাতন করা হয়। বুধবার তাকে আদালতে হাজির করা হলে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিন্হ পাওয়া যায়।
এদিকে গাজী মোঃ সিরাজ উল্লাহকে পুলিশ গ্রেফতার করে শারীরিক নির্যাতন করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান। আজ ১০ জুলাই বুধবার এক বিবৃতিতে নেতৃবন্দ বলেন, গাজী সিরাজ বর্তমান ভোটারবিহীন অস্বাভাবিক সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ভয়কাতুরে সরকার বিএনপি’র একজন সাধারণ কর্মীকেও এখন ভয় পায়। গাজী সিরাজকে গ্রেফতারের ঘটনা বর্তমান সরকারের ধারাবাহিক অপশাসনেরই অংশ। নেতৃবন্দ বলেন, একাদশ সংসদ নির্বাচনের আগে বর্তমান অবৈধ সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে হাজার হাজার মিথ্যা মামলা দায়ের করেছে। তারই ধারাবাহিতায় গাজী সিরাজকে রাতের অন্ধকারে বাকলিয়া থানা পুলিশ গ্রেফতার করেছে। পুলিশের গ্রেফতার করার ঘটনা সম্পূর্ণ অন্যায় ও অমানবিক উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, এই সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে দুর্বল ও বিলম্বিত করার জন্য বিএনপির নেতা-কর্মীদেরকে বাকশালীয় কায়দায় গণগ্রেফতার করছে। তারা মনে করেছে সবাইকে কারাগারে বন্দি করে বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে মধ্যরাতে নির্বাচনের মাধ্যমে যে ক্ষমতা দখল করে রেখেছে তা দীর্ঘায়িত করা যাবে। কিন্তু বিএনপির একজন নেতা-কর্মীও বেঁচে থাকতে তাদের এই দুঃস্বপ্ন কিছুতেই সফল হতে দেবে না।নেতৃবৃন্দ বলেন, আগামী ২০ জুলাই চট্টগ্রামে অনুষ্টিতিব্য বিভাগীয় মহাসমাবেশ বানচাল করতে এবং পশ্চিম বাকলিয়ায় কাউন্সিলার উপ নির্বাচনে বিএনপির প্রার্থীকে পরাজিত করতেই গাজী সিরাজকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু এভাবে নেতা-কর্মীদের গ্রেফতার এবং নির্যাতন নিপীড়ন চালিয়ে বিএনপিকে ধ্বংস করা যাবে না। নেতৃবৃন্দ বর্তমান ফ্যাসিষ্ট সরকারের স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গাজী সিরাজ সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*