চট্টগ্রাম মহানগর আনসার উত্তর জোনের অধিনায়কের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ মে ২০১৭, বৃহস্পতিবার: চট্টগ্রাম মহানগর আনসার উত্তর জোনের অধিনায়ক মোহাম্মদ আমিন উদ্দিনের বিরুদ্ধে আনসার সদস্য নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। সদ্য নিয়োগ প্রাপ্ত কয়েকজন আনসার অভিযোগ করেন, প্রায় ১৮০ জন আনসার সদস্য নিয়োগ আদেশ পাওয়ার পরও চাকুরীতে যোগ দিতে পারছেন না। চট্টগ্রাম রেঞ্জের আনসার ভিডিপির উপ-পরিচালক ও উত্তরের জোন অধিনায়ক এ সবের জন্য দায়ী বলে তারা জানান। উত্তর জোনের বিভিন্ন সংস্থায় শূন্যপদের বিপরীতে নতুন নিয়োগের জন্য আনসার সদর দপ্তরে গত এপ্রিলে প্রায় ১০ গুণ বেশি অফার পাঠান সংশ্লিষ্ট কর্মকর্তা।
ফলে উত্তর জোন অফিসে ১ সপ্তাহে প্রায় ১৮০ জন অফারপ্রাপ্ত আনসারের মধ্যে মাত্র ২০/২৫ জনকে নিয়োগ দেয়া হয়। বাকী ১৫৫ জন আনসারকে অনলাইনে নিয়োগ আদেশ দিয়ে তাদের নিকট থেকে মোটা অংকের অর্থ আদায় করা হয় বলে সূত্রে প্রকাশ।
ভুক্তভোগী এক কর্মকর্তা জানান, কেউ এসব অনিয়মের প্রতিবাদ করলে তাকে শোকজ করে দমানোর চেষ্টা করা হয়। আনসারদের বেতন ভাতাদি অনলাইনে দেয়া হলেও ওভার টাইমের বিল সরাসরি দেয়া হয়। এ সময় বিল প্রতি ১০০ টাকা না দিলে বিল পাশ হয় না। ভুক্তভোগী আনসারেরা এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে উত্তর জোনের অধিনায়ক মোহাম্মদ আমিন উদ্দিনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি নিউজগার্ডেনটুয়েন্টিফোরডটকম’কে জানান, চাহিদা অনুপাতে আমাদের লোকবলের সংকট রয়েছে। এটাকে ব্যবহার করে কিছু মহল আমার সুনাম ক্ষুন্ন করার অপপ্রয়াস চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*