চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে কাল ১ আগস্ট দিনব্যাপী কর্মসূচি

নিউজগার্ডেন ডেস্ক, ৩১ জুলাই, রবিবার: মানব বন্ধন ও র‌্যালি: গুলশানে হলি আর্টিজেন রেস্তোঁরায় জঙ্গি হামলার এক মাস পূর্তিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক ঘোষিত দেশের সকল বিশ্ববিদ্যালয়ে অভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল সোমবার সকাল ১১-১২ টা পর্যন্ত মানব বন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হবে। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় উক্ত সময়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য মানব বন্ধন ও র‌্যালিতে নেতৃত্ব দেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। অংশগ্রহণ করবেন শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী ও কর্মচারীবৃন্দ।v
বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন: আগামীকাল সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হবে। উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করবেন। এ কর্ণারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কিত দুর্লভ সংগ্রহ থাকবে। পাঠক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত তথ্য ভান্ডার ব্যবহার করতে পারবেন।
সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী উদ্বুদ্ধকরণ শীর্ষক আলোচনা সভা: আগামীকাল ০১ আগস্ট সোমবার বিকাল ৫ টায় ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী উদ্বুদ্ধকরণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ৫ম তলার কনফারেন্স হলে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: ইকবাল বাহার, পিপিএম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম, বিপিএম, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এ- টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলাম, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো. আহসানুল হক এবং পরিচালক (ছাত্রকল্যাণ) ও ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।
সিভাসু কৃষিবিদ পরিবারের ঈদ পুনর্মিলনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান: আগামীকাল ০১ আগস্ট সোমবার সন্ধ্যা ৭ টায় ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে সিভাসু কৃষিবিদ পরিবারের ঈদ পুনর্মিলনী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষিবিদ মো: ইকবাল বাহার,পিপিএম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি কৃষিবিদ মো: শফিকুল ইসলাম,বিপিএম, চট্টগ্রামের জেলা প্রশাসক কৃষিবিদ মেজবাহ উদ্দিন। সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান।
বি. দ্র.: কর্মসূচি সমূহের সংবাদ সংগ্রহের জন্য আগত সাংবাদিকদের আসা-যাওয়ার সুবিধার্থে একটি মাইক্রো সকাল ১০টায় এবং অপর একটি মাইক্রো বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাব হতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং অনুষ্ঠান শেষে পুনরায় ফিরে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*