চট্টগ্রাম বন্দর জেটিতে দ্বিতীয় দিনের মতো বিজিবির ডগ স্কোয়াড

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ জুলাই: অস্ত্র, বিস্ফোরক ও মাদক চোরাচালানি বন্ধে চট্টগ্রাম বন্দর জেটিতে দ্বিতীয় দিনের মতো বিজিবির ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি চালানো হচ্ছে। মঙ্গলবার সকাল ১১টায় বন্দরের ১২ নম্বর শেডে তল্লাশি শুরু হয়।dog
বিজিবির ডগ স্কোয়াডের তিনটি কুকুর দিয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করছেন। বন্দর, কাস্টমস সহ অন্যান্য সরকারি সংস্থার প্রতিনিধিরা অভিযানে সহায়তা করছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হোসাইন আহমেদ বলেন, সোমবার থেকে বন্দর জেটিতে বিজিবির ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি কার্যক্রম শুরু হয়। তবে সোমবার কোন কিছুই পাওয়া যায়নি।
মঙ্গলবার সকাল ১১টা টায় বন্দরের ১২ নম্বর শেডে তল্লাশি শুরু হয় বলে জানিয়ে তিনি বলেন, মঙ্গলবার বিকেলের মধ্যে এ অভিযান শেষ করবো।
বিশ্বের বিভিন্ন দেশে জঙ্গি হামলার প্রেক্ষিতে জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারে আসিয়ান ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ৩৩টি দেশের মতো বাংলাদেশেও চলছে কম্বিং অপারেশন ‘আইরিন’। গত ৮ জুলাই থেকে বাংলাদেশে এ অভিযান শুরু হয়। মূলত দেশের বিমান, স্থল, নৌ বন্দরগুলোতে এ অভিযান পরিচালিত হচ্ছে।
ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) অধীনে ‘রিজিওনাল ইন্টেলিজেন্স লিয়াজোঁ অফিস ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিক’ (রাইলো-এপি) এ অভিযানের সমন্বয়ের দায়িত্ব পালন করছে।
এর আগে গত ৩ দিন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এ তল্লাশি অভিযান চালানো হয়। তবে সেখানে অভিযানে উল্লেখ্যযোগ্য কিছু পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*