চট্টগ্রাম বন্দর কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

নিউজগার্ডেন ডেস্ক, ২৮ ফেব্রুয়ারী ২০১৯ ইংরেজী, বৃহস্পতিবার: চট্টগ্রাম বন্দর কলেজের আন্ত: হাউস বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০১৯ আজ ২৮ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য ( হারবার ও মেরিন) ক্যাপ্টেন এম. শফিউল বারী। চট্টগ্রাম বন্দর কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরীর সভাপতিত্বে এবং জীববিজ্ঞান বিভাগের প্রভাষক শাহ্ মোহাম্মদ কায়সারের ও প্রদর্শক সাজেদা বেগমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সিপিও মোহাম্মদ নাছির উদ্দিন, ডেপুটি সিএমও ডা. কাউছার আহমেদ মজুমদার, চট্টগ্রাম বন্দর মহিলা কলেজের অধ্যক্ষ কাশানা আক্তার খানম, চবক এসপিও মোহাম্মদ আলতাফ হোসেন, বন্দর কর্তৃপক্ষ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখতার হোসাইন, চট্টগ্রাম বন্দর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিয়া খাতুন, চবক অডিট অফিসার মো. নুরুল্লাহ, চবক সিবিএ সাধারণ রফি উদ্দীন খান প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে বেলুন ও কবুতর উড়িয়ে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এরপর প্রধান অতিথি ছাত্রদের কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন। এরপর মনোজ্ঞ ডিসেপ্লে অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ ইতিহাস-ঐতিহ্য ও সমৃদ্ধির পথে বাংলাদেশ তুলে ধরা হয়। এরপর ছাত্র, অভিভাবক ও অতিথিদের ক্রীড়া ইভেন্টস্ শুরু হয়। পরিশেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এবারের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শিল্পাচার্য জয়নুল আবেদিন হাউস ও রানার্সআপ হয় শহীদ মো. ফজলুর রহমান মুন্সী হাউস।
প্রধান অতিথি চবক সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন এম. শফিউল বারী বলেন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা একটি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য মহা আনন্দের দিন। এতে শিক্ষার্থীরা তাদের মননশীল প্রতিভা বিকাশের সুযোগ পায়। এর মধ্য দিয়ে তাদের মাঝে মনো-জাগতিক বিকাশ ঘটে। যা উন্নত জীবন গঠনে সহায়ক ভূমিকা পালন করে। তিনি কারিকুলাম ও কো-কারিকুলাম উভয় ক্ষেত্রে সফলতা অর্জন করতে প্রচেষ্টা অব্যাহত রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী বলেন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে সৃষ্টিশীল প্রতিভার বিকাশ ঘটে। এতে এটি ছাত্রদের নিজেদের তুলে ধরার একটি প্লাটফর্ম। চট্টগ্রাম বন্দর কলেজ শিক্ষা ও সহশিক্ষা উভয় কার্যক্রমে সমান তালে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

%d bloggers like this: