চট্টগ্রামে ৮টি সরকারি স্কুলের নবম শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল

নিউজগার্ডেন ডেস্ক, ৬ জানুয়ারী, ২০১৭, শুক্রবার: চট্টগ্রাম মহানগরের ৮টি সরকারি স্কুলের নবম শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে মোবাইল অপারেটর কোম্পানি টেলিটকের মাধ্যমে প্রকাশিত ফলাফলে ত্রুটি পাওয়ার পর রাতে তা বাতিল করতে বাধ্য হয় চট্টগ্রাম জেলা প্রশাসন।
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বলেন, প্রকাশিত ফলে গোল্ডেন জিপিএ ৫ প্রাপ্ত অনেকেই চান্স পায়নি। ফলাফলেও তারতম্য দেখা দিয়েছে। তাই জেলা প্রশাসকের নির্দেশনায় প্রকাশিত নবম শ্রেণিতে ভর্তির ফলাফল বাতিল করা হয়েছে।
জেলা প্রশাসকসহ বিষয়টি প্রশাসনের দৃষ্টিগোচর হয়েছে জানিয়ে তিনি বলেন, পরবর্তীতে শিক্ষাবোর্ডের সাথে জেএসসি ফলাফল পর্যালোচনা করে তা নতুনভাবে প্রকাশ করা হবে।
৯ম শ্রেণিতে জেএসসি/জেডিসি পরীক্ষার ফলাফলের পর ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার নির্দেশনা ছিল। তারই ধারবাহিকতায় ২৯ ডিসেম্বর সারাদেশে একযোগে জেএসসি/জেডিসিপরীক্ষার ফলাফলের পর বৃহস্পতিবার ৫ জানুয়ারি নবম শ্রেণির ভর্তি ফল প্রকাশিত হয়। কিন্তু টেলিটকের মাধ্যমে প্রকাশিত ৯ম শ্রেণির ভর্তির ফলাফলে ত্রুটি পাওয়া যায়।
৮টি সরকারি স্কুলে ৯ম শ্রেণির ৭৫০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ৭ হাজার ৬৪৮টি। এরমধ্যে কলেজিয়েট স্কুলএন্ড কলেজে ১৪০ আসনে ১ হাজার ৫৬৮টি। সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ে ১৪০ আসনে ১২৬০টি, নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ১৫০ আসনে ১৫৮৫টি। চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ে আসনে ৮০ আসনে ৭৫৯টি, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে৬০ আসনে ৮২৪টি, হাজী মুহাম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয়ে ৪০আসনে ৪৫৫টি, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮০ (ছাত্র ৪০ ও ছাত্রী ৪০) আসনে ৮০৭টি (বালক ৫১৩ ও বালিকা ২৯৪), সিটি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে ৬০ আসনে ৩৯০টি আবেদন জমা পড়েছে। এর আগে ৩ ক্লাস্টারে নয় সরকারি স্কুলের ১ম থেকে ৯ম শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩৬৩৩ আসনে মোট ৪৫৭০৮টি আবেদন জমা পড়ে।

Leave a Reply

%d bloggers like this: