চট্টগ্রামে মহানগর বিএনপির বিপ্লব ও সংহতি দিবস উদযাপিত

নিউজগার্ডেন ডেস্ক, ৭ নভেম্বর: চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন আজ ঐতিহাসিক ৭ নভেম্বর এই দিনটি দেশ ও জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। এ দিনে দেশীয় দোসর ও সাম্রাজ্যবাদের আগ্রাসন থেকে এই দেশ মুক্ত হয়েছিল। ৭নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসের মাধ্যমে আমরা সম্রাজ্যবাদের আগ্রাসন থেকে মুক্তি পেয়েছিলাম। Maruf
ডা. শাহাদাত প্রশাসনের উদ্দেশ্য আরও বলেন, বিএনপির গণতান্ত্রিক কর্মসূচিতে বাঁধা দিয়ে দেশের গণতন্ত্রকে নশাৎ করবেন না। এদেশের মানুষের কষ্ঠার্জিত গণতন্ত্র বাঁধাগ্রস্থ হলে সম্রাজ্যবাদের আগ্রাসনে দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব ভুলষ্ঠিত হবে।
ডা. শাহাদাত আরও বলেন, আমরা প্রতি বছরের ন্যায় ৭ নভেম্বরের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করে থাকিব। তারই ধারাবাহিকতায় আজ ঐতিহাসিক মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ষোলশহর বিপ্লব উদ্যানে পুস্পস্তবক অর্পনের কর্মসূচি ছিল। কিন্তু অনাকাঙ্খিতভাবে আমাদের কর্মসূচিতে প্রশাসন বাঁধায় দেওয়ায় তাৎক্ষনিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আজ সকাল ১০ টায় ষোলশহর বিপ্লব উদ্যান সম্মুখে তাৎক্ষনিক প্রতিবাদ সমাবেশে বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
পরে শহীদ জিয়ার প্রথম মাজার রাঙ্গুনিয়ায় চট্টগ্রাম মহানগর বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে পুস্পস্তবক অর্পন করেন। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও নগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব সামশুল আলম, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত, হারুন জামান, মোশাররফ হোসেন দিপ্তী, ইয়াছিন চৌধুরী লিটন, জেলি চৌধুরী, আনোয়ার হোসেন লিপু, ইস্কান্দর মির্জা, অধ্যাপক নুরুল আলম রাজু, শাহেদ বক্স, মোঃ শাহেদ, কামরুল ইসলাম, গাজী মোঃ সিরাজ উল্লাহ, বেলায়েত হোসেন বুলু, আখী সুলতানা, চট্টগ্রাম মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দল ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

%d bloggers like this: