চট্টগ্রামে প্রতিবন্ধী শিশু ও তাদের পরিবারের সামাজিক সুরক্ষার পরিকল্পনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ ফেব্রুয়ারী ২০১৭, সোমবার: বাংলাদেশে প্রতিবন্ধিতা ইস্যুতে কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠনের জাতীয় মোর্চা জাতীয় প্রতিবন্ধী ফোরাম এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস); চট্টগ্রাম এর যৌথ উদ্যোগে এবং সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় গত ২৬ ফেব্রুয়ারি জেলা সমাজসেবা কার্যালয়ে অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভা।
প্রতিবন্ধী শিশু ও তাদের পরিবারের সামাজিক সুরক্ষার পরিকল্পনা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক বন্দনা দাশ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন সহকারী পরিচালক মোহাম্মদ ওমর ফারুক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এবং জাতীয় প্রতিবন্ধী ফোরামের বিভাগীয় প্রতিনিধি ইয়াসমীন পারভীন।
যুগান্তরের সিনিয়র প্রোগ্রাম অফিসার আরিফুর রহমান’র সঞ্চালনা ও ধারণাপত্র পাঠ শেষে উল্লেখিত বিষয়ের উপর মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি বন্দনা দাশ বলেন, “দেশে প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে সরকার নানামূখী কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রতিবন্ধী শিশু ও তাদের পরিবারের সামাজিক সুরক্ষার বিষয়ে সর্বস্তরের সচেতনতা প্রয়োজন।” এছাড়াও সমন্বিত ও একীভূত কাজের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*