চট্টগ্রামে দূর্ঘটনা এড়াতে রেলওয়ে পুলিশের লিফলেট বিতরণ

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ অক্টোবর, সোমবার: প্রতিদিন ট্রেনে কাটা পড়া দূর্ঘটনায় শিকার থেকে মুক্তি পাওয়ার জন্য জনসচেতন মূলক আলোচনাসভা, মাইকিং ও লিফলেট বিতরন করেছেন চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ। সোমবার সকাল ১০ টা থেকে চট্টগ্রাম রেল ষ্টেশন থেকে লিফলেট বিতরন করতে করতে মিরসরাই চিনকি আস্তানা পর্যন্ত এই প্রচারণা চালানো হয়।s0642595
চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ এসএম শহিদুল ইসলামের নেতৃত্বে উক্ত সচেতনতা মূলক প্রোগামে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ, ষ্টেশন মাষ্টার মাহবুবুল আলম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিআই মজিবুল হক, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সামসুদ্দীন চৌধুরী, মহানগর কমিটির সদস্য বাচ্চু বড়–য়া, রেলওয়ে থানার সেকেন্ড অফিসার এস আই সমর বড়–য়া প্রমূখ।
এই সময় চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি এসএম শহিদুল ইসলাম বলেন, রেল লাইনের ২০ ফুট এলাকায় সবসময় ১৪৪ ধারা জারী থাকে। রেললাইনের উপর বসা, দোকার বসানো, খেলাধুলা করা কিংবা রেললাইন দিয়ে চলাচল, টিনএজারদের মোবাইল ব্যবহার করে s0752668রেল লাইনদিয়ে চলাচলের কারনে প্রতিনিয়ত প্রাণ হারাচ্ছে। জনগণ সচেতন হলে ট্রেনে কাটা পড়ে নিহতের সংখ্যা কমে যাবে। জনগণকে সচেতন করতে আমরা মাসব্যাপি এই প্রচারণা চালিয়ে যাব।
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সামসুদ্দীন চৌধুরী বলেন, জনসচেতনাতা বাড়লে ও যাত্রী সাধারণ সচেতন হলে ট্রেনে কাটা পড়ে নিহতের সংখ্যা অর্ধেক কমে যাবে। ট্রেন ভ্রমনে ও রেললাইনে চলাচলে যাত্রী সাধারণের এমন মৃত্যু কাম্য নয়। চট্টগ্রাম রেলওয়ে পুলিশের এই উদ্যোগকে আমাদের সংগঠনের পক্ষ থেকে সাধুবাদ জানায়।

Leave a Reply

%d bloggers like this: