চট্টগ্রামে গাঁজা সম্রাজ্ঞী হাসিনা আটক

নিউজগার্ডেন ডেস্ক, ডিসেম্বর ১৯, ২০১৬, সোমবার: চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার স্টারশিপ পাহাড়িকা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে ‘গাঁজা সম্রাজ্ঞী’ হিসেবে পরিচিত হাসিনা বেগমকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে তাকে দুই বছরের কারাদন্ড ও দশ হাজার টাকা অর্থন্ড দেওয়া হয়।
সোমবার (১৯ ডিসেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমানের নেতৃত্বে মাদকবিরোধী এই অভিযান পরিচালনা করা হয়। একই অভিযানে আরও দুইজনকে কারাদন্ড ও অর্থদন্ড দেওয়া হয়েছে।
অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জানান, স্টারশিপ পাহাড়িকা আবাসিক এলাকায় সরকারি খাস জায়গার উপর অস্থায়ী বস্তি গড়ে উঠেছে। সেখান থেকে বায়েজিদ এলাকায় গাঁজার ব্যবসা নিয়ন্ত্রণকারী গাঁজা সম্রাজ্ঞী হাসিনা বেগমকে গ্রেফতার করা হয়।
তিনি বলেন, অভিযান পরিচালনার সময় দেখা যায় হাসিনা বেগমের ভাগনি সমিরা (৯) ও মেয়ে শিল্পী (১৪) গাঁজার পুরিয়া তৈরি করছে। সেখান থেকে আনুমানিক দুই কেজি গাঁজা ও প্রায় তিন হাজার টাকা উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হওয়া হাসিনা বেগমকে দুই বছরের কারাদণ্ড ও দশ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।
এদিকে একই অভিযানে চক সুপার মার্কেটের তৃতীয়তলায় একটি ট্রাঙ্ক থেকে প্রায় ৪০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।
এ সময় গাঁজা বিক্রেতা জসিম ও ক্রেতা মহিনকে আটক করা হয়। বিক্রেতা জসিমকে ছয় মাসের কারাদণ্ড ও ক্রেতা মহিনকে সাত দিনের কারাদণ্ড ও পাঁচশত টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
মার্কেটের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা এ ব্যাপারে সাড়া দেননি বলে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, উদ্ধার করা গাঁজা ধ্বংস করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*