চট্টগ্রামের সব স্কুলের শিক্ষার্থীরা নতুন বইয়ের গন্ধে উল্লসিত

নিউজগার্ডেন ডেস্ক, ০১ জানুয়ারী, রবিবার: আজ ১ জানুয়ারি। গত কয়েক বছরের মতো সারাদেশেসহ চট্টগ্রামে পাঠ্যপুস্তক উৎসবের মধ্য দিয়ে আজ শুরু হচ্ছে ২০১৭ সাল। পাঠ্যপুস্তক উৎসবে যোগ দিতে চট্টগ্রামের প্রতিটি স্কুল-মাদ্রাসার মাঠে আজ ভিড় করেছে শিক্ষার্থী। নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা চট্টগ্রামের সব স্কুল প্রাঙ্গণ। শিক্ষার্থীদের উৎসাহিত করতে প্রতিটি স্কুলের পাঠ্যপুস্তক উৎসবে স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষাবিদরা অংশ নিয়েছেন।
রোববার (১ জানুয়ারি) সকাল ৯টায় মিউনিসিপাল সরকারি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক সামসুল আরেফিন। তিনি শিক্ষার্থীদের হাতে তুলে দেন নতুন পাঠ্যপুস্তক। একইভাবে রোববার সকাল সাড়ে ১০টায় মাধ্যমিক পর্যায়ের বই উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার রুহুল আমিন। এসময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক আজিজুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হোসনে আরাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
এবার চট্টগ্রাম জেলার ১৫০০ মাধ্যমিক স্কুলের ১৭৫টি বিষয়ে ১ কোটি ৩৪ লাখ ৩৫ ৩০০টি পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪৭টি মাধ্যমিক স্কুল, ২ প্রাথমিক বিদ্যালয় ও ৭টি কিন্ডারগার্ডেনে স্কুলের শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
চসিক এর শিক্ষা বিভাগ চট্টগ্রাম সিটি কর্পোরেশন মডেল হাইস্কুলে বই উৎসব উপলক্ষ্যে আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।এ উপলক্ষে বিভিন্ন রঙের বেলুন ও হরেক রকমের পোষাকে সজ্জিত শিক্ষার্থীরা অংশ নিয়েছেন এই আয়োজনে। তাদেরকে সুশৃঙ্খলভাবে মাঠে বসানোর দায়িত্ব পালন করছেন খোদ শিক্ষকরাই।
জানা গেছে, দিনব্যাপী এই আয়োজনকে উৎসবমুখর করে তোলার জন্য নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সাংস্কৃতিক উৎসবের পাশাপাশি নানা উপস্থাপনা থাকবে বর্ণিল এই আয়োজনে।
বছরের প্রথম দিনেই সারা দেশে প্রায় ৩৬ কোটি ২২ লাখ বই দেয়ার কথা জানিয়েছে এনসিটিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*