চট্টগ্রামবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা আবু সুফিয়ানের

নিউজগার্ডেন ডেস্ক, ১০ আগস্ট ২০১৯ ইংরেজী, শনিবার: চট্টগ্রামবাসীসহ বিএনপি এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের আসন্ন পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) চট্টগ্রাম মহানগরের সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।
শনিবার ( ১০ আগষ্ট) এক বিবৃতিতে তিনি এই শুভেচ্ছা জানান। বিবৃতিতে তিনি বলেন, ঈদ মুসলিম জীবনে শুধু আনন্দ বিনোদনের বিষয় নয়। ঈদের সাথে জড়িয়ে আছে পবিত্র চেতনা ও দায়িত্ববোধ। ঈদুল আযহার প্রধান বিষয় হলো কুরবানী। আল্লাহতায়ালার নৈকট্য লাভের উদ্দেশ্যে চতুষ্পদ হালাল জন্তু আল্লাহর নামে জবাই করার মাধ্যমে আমরা কুরবানীর দায়িত্ব পালন করে থাকি।


তিনি আরো বলেন, দেশে এমন এক সময় পবিত্র ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছে যখন চট্টগ্রামসহ সারাদেশে অসংখ্য মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কষ্ট পাচ্ছে এবং প্রায় শতাধিক লোক ইন্তেকাল করেছেন। তাদের পরিবারে ঈদের আনন্দ নেই। যারা ইন্তেকাল করেছেন তাদের রূহের মাগফিরাত কামনা করছি।পরিবার-পরিজন ও ডেঙ্গু জ্বরে আক্রান্তদের প্রতি আমি গভীর সমবেদনা জানিয়ে অসুস্থদের দ্রুত আরোগ্য কামনা করছি।
চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের সংসদ পদ প্রার্থী আবু সুফিয়ান বলেন,সারা দেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও পরিকল্পিত হামলা অব্যাহত রয়েছে। সরকারি দলের নেতা-কর্মীরা সন্ত্রাস, চাঁদাবাজী, হত্যা, গুম ও বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বর্তমানে দেশে এক নৈরাজ্যজনক অবস্থা বিরাজ করছে। বর্তমানে সমস্যা জর্জরিত দেশবাসীর মনে শান্তি নেই।দেশে রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংবিধানিক সংকট চলছে।
তিনি আরো বলেন,কুরবানীর ঈদ আমাদের যে আহ্বান জানিয়ে যায়, যে চেতনা জাগ্রত করতে চায়, তা আমরা বাস্তব জীবনে কতটা চর্চা করছি? আমাদের পারিবারিক ও সামাজিক জীবনে আমরা অনাকাক্সিক্ষত যেসব চিত্র লক্ষ্য করছি, তার সাথে তো কুরবানীর চেতনার কোনো মিল নেই। আমাদের রাজনৈতিক, অর্থনৈতিক ও প্রশাসনিক ক্ষেত্রে অনাকাক্সিক্ষত যেসব চিত্র লক্ষ্য করা যাচ্ছে, সেখানে কুরবানীর ত্যাগ-তিতীক্ষা ও তাকওয়ার চেতনা কোথায়? ঈদ আসে ঈদ যায়, কিন্তু ঈদের বার্তা আমরা সবাই গ্রহণ করি না। তাই তো ঈদের ফল্গুধারায় পুরো জাতি আনন্দমুখর হতে পারছে না।উল্লেখ্য, আবু সুফিয়ান জমিয়াতুল ফালাহ মসজিদে ঈদুল আজহার নামাজ আদায় করবেন। তিনি ঈদের পরের দিন চাঁন্দগাও আবাসিকস্থ নিজ বাসভবনে দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*