চট্টগ্রামবাসীকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন

নিউজগার্ডেন ডেস্ক, ৩১ ডিসেম্বর ২০১৭, রবিবার: ইংরেজী নববর্ষের প্রথম দিনের সুর্যোদয় হয় উৎসবের মধ্য দিয়ে। বিগত বছরের সুঃখ-দুঃখ, আনন্দ-বেদনা ভাগাভাগি করে নতুন সম্ভাবনার পথে বাংলাদেশ এগিয়ে যাক এ প্রত্যাশা জানিয়ে চট্টগ্রামসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস।
নতুন বছরে তিনি সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন। তিনি আশা প্রকাশ করেন, নতুন বছর সবার জীবনের সকল প্রকার ব্যর্থতা ও গ্লানি মুছে দিবে এবং বয়ে আনবে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। ২০১৮ সালে সম্ভাবনার দ্বার উন্মুক্ত করে সবার জন্য আরও অর্জন ও সাফল্যের বছর হয়ে ওঠবে।
এক শুভেচ্ছা বার্তায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস বলেন, এদিন দেশব্যাপী নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে নতুন বছরকে বরণ করা হয়। সকলের মাঝে জাগে প্রাণের নতুন স্পন্দন। আর নববর্ষের এ আনন্দকে আরো উদ্ভাসিত ও প্রাণবন্ত করতে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে যায়। তিনি আরো বলেন, ২০১৮ শিক্ষাবর্ষে ৩৫ কোটি ৪২ লাখ ৯ হাজার ১৬২টি বই ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। আর নববর্ষে নতুন বইয়ের ঘ্রাণে শিক্ষার্থীরা আনন্দে মাতোয়ারা হয়ে উঠেবে।
এক শুভেচ্ছা বার্তায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস আরো বলেন, বাংলা নববর্ষ আমাদের সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত থাকলেও ব্যবহারিক জীবনে ইংরেজি বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত। কালের বিবর্তনে খ্রিস্টীয় নববর্ষ উদযাপন আমাদের জাতীয় সংস্কৃতির সাথে গভীরভাবে সম্পৃক্ত।
শুভেচ্ছা বার্তায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস আরো বলেন, আমাদের মাঝ থেকে হারিয়ে গেল আরো একটি বছর। সুখ দু:খ আনন্দ কান্না, সবই ছিল আমাদের মাঝে। জানি না কেমন কাটবে নতুন বছর। সবারই প্রত্যাশা থাকে নতুন বছরটি ভাল কাটবে। আমরা চাই নতুন বছর সবাই কাধে কাধ মিলিয়ে একে অন্যের দুখ কষ্ট ভাগাভাগি করে দেশটাকে গড়ে তুলি। আর মানুষের প্রতি হই শ্রদ্ধাশীল। তবেই আমরা নতুন বছররের স্বপ্নটাকে সত্যি করে তুলতে পারবো। আবারো সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি। সাথে সাথে অতীত অর্জন ও সাফল্যকে ভিত্তি করে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাব এ হোক নতুন বছরে সকলের অঙ্গীকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*