ঘরোয়া উপায় চুল লম্বা করার

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ জুলাই: নারীদের অনেকেরই লম্বা চুল পছন্দ। অথচ স্টাইল করে চুল কাটতে গিয়ে আপনার কোমর পর্যন্ত লম্বা চুলের বারোটা বেজে গিছে। উৎসব পার্বনে লম্বা চুল না হলে সাধের হেয়ার স্টাইল যে একেবারে মাঠে মারা যাবে। ঘরোয়া উপায় চটপট চুল লম্বা করতে জেনে নিন কিছু টিপস।sundorrup
চুলে হিট ব্যবহার না করাই ভাল। স্ট্রেটনিংয়ের জন্য বা হেয়ার ড্রাই করার জন্য অনেকেই চুলে হিট ব্যবহার করে থাকেন। যা চুলের স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর। মাঝে মাঝেই চুল ট্রিম করা উচিত। এতে চুলের লেন্থ বাড়ে তাড়াতাড়ি।
মাঝে মাঝেই নিজের হেয়ার স্টাইল পরিবর্তন করুন। কিছুদিন অন্তর পরিবর্তন করুন সিঁথিও। শ্যাম্পু করার পর অবশ্যই চুল কন্ডিশনিং করুন। গোসল করার সময় সম্পূর্ণ চুল ঠাণ্ডা পানিতে ভাল করে ধোওয়া উচিত। চুল আঁচড়ানোর সময় স্ক্যাল্প থেকে নয়, আঁচড়ানো শুরু করুন চুলের ডগা থেকে। এতে চুল ওঠার সম্ভাবনা কমে। টাওয়েল দিয়ে ভেজা চুল খুব শক্ত করে পেঁচিয়ে রাখা উচিত নয়। এতে চুল ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে বেশি। গোসল করার সময় স্ক্যাল্পে কিছুক্ষণ মাসাজ করুন। মাসাজে স্ক্যাল্পে রক্ত সঞ্চালন ভাল হয়। ফলে চুলের স্বাস্থ্যের উন্নতি ঘটে। কটনের বালিশের বদলে চেষ্টা করুন সিল্কের বালিশ ব্যবহার করতে পারেন। এতে চুল ঘষা খায় কম, ফলে বাড়ে তাড়াতাড়ি। পুষ্টিকর খাবার খান। আয়রন, জিঙ্ক, ভিটামিন এবং প্রোটিন সমৃদ্ধ খাবার চুল স্বাস্থ্যের পক্ষে ভাল।

Leave a Reply

%d bloggers like this: