গৌতম বুদ্ধকে সন্ত্রাসী বলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিউজগার্ডেন ডেস্ক, ১০ মে ২০১৭, বুধবার: দৈনিক জনকণ্ঠে গৌতম বুদ্ধকে সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বৌদ্ধ ধর্মাবলম্বীরা।
বুধবার সকালে বান্দরবানের কালাঘাটা বড়–য়ার টেক এলাকায় গৌতম বিহার পরিচালনা কমিটির আয়োজনে আ¤্রকানন বৌদ্ধ পল্লীর সামনে তারা এ মানববন্ধন করেন। মানববন্ধনে বিভিন্ন বয়সের নারী পুরুষ ফেস্টুন-প্ল্যাকার্ড নিয়ে অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন বিহারের অধ্যক্ষ ভদন্ত সংঘ প্রিয় মহাথেরো, আ¤্রকানন বৌদ্ধ বিহারের উপদেষ্টা সুমন বড়–য়া, সভাপতি অনিল বড়–য়া কার্বারী, প্রভাত বড়–য়া, সাধারণ সম্পাদক সুমন বড়–য়া, আনন্দ বড়–য়া এবং চৌধুরী বিকাশ বড়–য়াসহ আরো অনেকে।
এ সময় বক্তারা বলেন, গত ২৪ এপ্রিল দৈনিক জনকন্ঠের “পার্বত্য এলাকার নতুন অশান্তি সৃষ্টির চেষ্টায় ভাবনা কেন্দ্র” শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনে বৌদ্ধকে সন্ত্রাসী আখ্যায়িত করা হয় যা ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত বলে দাবি করেন তারা।
এ সময় তারা জনকণ্ঠের প্রতিবেদক এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*