গেইলকে রসিক মানুষ হিসেবেই চেনে ক্রিকেটবিশ

নিউজগার্ডেন ডেস্ক, ৫ ডিসেম্বর, সোমবার: ৫০ ছক্কা মারার কথা বলে মারতে পেরেছেন পাঁচটি। এখন পর্যন্ত মোট রান ৬৫। গেইল নামের পাশে এই পরিসংখ্যান বড় বেমানান। তামিম বলছেন এমন গেইলকে দেখে তারা হতাশ নন। যে কোনো ম্যাচে তার ব্যাট ঝলসে উঠবে।1
গেইল নিজের মতো খেলতে না পারলেও তার ছোঁয়ায় বদলে গেছে ভাইকিংস। ১২ ম্যাচে ছয় জয় নিয়ে তারা প্লে-অফ নিশ্চিত করেছে। দলটির হয়ে সামনের ম্যাচেও মাঠে দেখা যাবে গেইলকে। জিতলে ফাইনালও খেলবেন।
‘গেইল রান করেনি বলে আমি যে খুব অবাক হয়েছি তা কিন্তু না। আমি জানি, গেইল যে কোনো মুহূর্তে, যে কোনো ম্যাচে এমন একটা ইনিংস খেলবে যে ম্যাচটা একতরফা করে দেবে।’ বলেন তামিম।
গেইলকে রসিক মানুষ হিসেবেই চেনে ক্রিকেটবিশ্ব। যখন-তখন রসিকতা শুরু করতে তার জুড়ি মেলা ভার। এবার ঢাকায় আসার পর সাংবাদিকদের কাছ থেকে শুনেছিলেন ১০ ম্যাচে ৫৬টি ছয় আছে তার। শোনামাত্র গেইল বলেন, ‘দেখি এবার ৫০টি মারতে পারি কী না।’ গেইল রসিকতার ধারেকাছেও যেতে পারেননি। চার ম্যাচে ছয় মেরেছেন পাঁচটি।
‘পরের ম্যাচ যদি জিততে পারি তাহলে সামনের ম্যাচটায় আমাদের চোখ থাকবে। এক-দুইটা ম্যাচের মধ্যে গেইল যদি বড় একটা পারফরম্যান্স দিয়ে দেয় তাহলে আমাদের জন্য কাজটা অনেক সহজ হবে।’-যোগ করেন তামিম।
গেইল এবার নিজের প্রথম ম্যাচ খেলেন রংপুর রাইডার্সের বিপক্ষে। ওই ম্যাচে ২৬ বলে করেছিলেন ৪০। তার মধ্যে ছয় ছিল ৪টি, চার দুটি। সেদিন বড় জয় পায় তার দল।
দ্বিতীয় ম্যাচ ছিল খুলনার বিপক্ষে। গেইল ১১ বলে করেন ১৯। ছয় ছিল একটি। চার তিনটি। ওই দিন চিটাগাং ৫ উইকেটে ম্যাচ জিতে যায়।
তৃতীয় ম্যাচ ছিল ঢাকার বিপক্ষে। সেদিন মাত্র ১ রানে সাজঘরে ফেরেন। ঢাকা ম্যাচ জিতে যায় ৬ উইকেটে।
চতুর্থ ম্যাচে গেইলের প্রতিপক্ষ ছিল রাজশাহী। এদিন ১৭ বছরের বালক ধ্রুব’র হাতে কাটা পড়েন। ফেরার আগে রান করেন ৫। এদিন রাজশাহী জয় পায় ৬ উইকেটে।
‘ফোকাসটা অবশ্যই ওর দিকে যাক কিন্তু আমাদের প্লেয়াররা যেন ওই ফোকাসটার মধ্যে না পড়ে যাই। ওর মতো একটা প্লেয়ার যদি রান না করে তখন একটা টিম মেন্টালি ব্রেক হয়ে যায়। আমার কাছে মনে হয় ওই জিনিসটা আমাদের দলের মধ্যে হয়নি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*