গুণী সঙ্গীত শিল্পীদের প্রতি সম্মানবোধ কমে যাচ্ছে: শিল্পী মিহির নন্দীর শোকসভায়

নিউজগার্ডেন ডেস্ক, ২২ মে ২০১৭, সোমবার: চট্টগ্রাম আর্য্য সঙ্গীত সমিতির অধ্যক্ষ ওস্তাদ মিহির লালা বছেলেন, রবীন্দ্র গবেষক দেশের খ্যাতিমান শিল্পী ওস্তাদ মিহির কুমার নন্দী চট্টগ্রামের মৌলিক শিল্পীদের জন্য একটি আলোকিত চেরাগ ছিলেন উল্লেখ করে তিনি আরও বলেন, মিহির নন্দীর এ শোক সভায় চট্টগ্রামের শিল্পীদের অংশগ্রহণ খুব প্রয়োজন ছিল। তিনি বলেন, শিল্পীরা এখন অনেকটা স্বার্থপর হয়ে যাচ্ছে। কারো বিপদে আপদে থাকছে না এমনকি শোক সভায়ও শ্রদ্ধা জানাতে আসছেন না। তিনি বলেন, মিহির নন্দী এই শোক সভায় শিল্পীদের চেয়ে সাধারণ মানুষের উপস্থিতি আমাকে পিড়ীত করেছে। তিনি বলেন, গুণীর কদর যদি নাই করি, তাহলে এদেশে গুণীরা সম্মান পাওয়া থেকে বঞ্চিত হবে। তিনি বলেন, শিল্পী সমাজের সকল অনৈক্য ও বিভাজন ভুলে গিয়ে আসুন আমরা এক মঞ্চে দাঁড়িয়ে ঐক্যের গান রচনা করি।
চট্টগ্রাম বিনোদন সাংবাদিক সংস্থা (চবিসাস) আয়োজিত গত ২১ মে, চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও শিল্পী ওস্তাদ মিহির কুমার নন্দীর নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পী মিহির লালা এসব কথা বলেন। চবিসাস সভাপতি সাংবাদিক সৈয়দ দিদার আশরাফীর সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী দিলরুবা খানমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মৃণাল ভট্টাচার্য্য, শিল্পী জয়ন্তী লালা, শিল্পী দীপেন চৌধুরী, গীতিকার লিয়াকত হোসেন খোকন, নাট্যজন সজল চৌধুরী, মুক্তিযোদ্ধা ফজল আহমদ, যুব সংগঠক সুমন দেব নাথ, মানবাধিকার সংগঠক শিব্বির আহমদ ওসমান।
বক্তব্য রাখেন, চবিসাস সাধারণ সম্পাদক নাসির হোসাইন জীবন, সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ শাহীন, সহ-সভাপতি আলমগীর চৌধুরী রানা, ব্যাংকার ফাতেমা আক্তার, নারী সংগঠক রেবা বড়–য়া, রোজী চৌধুরী, সোমিয়া সালাম, মুক্তিযোদ্ধা এস.এম. নুরুল আমিন, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মিলন, রিমন মুহুরী, প্রণব রাজ বড়–য়া, অধ্যক্ষ নজরুল ইসলাম খান, চন্দন পালিত, সমীরণ পাল, এস.এম. শফিকুর রহমান, সজল দাশ, ইমরান সোহেল, আলমগীর চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*