গার্মেন্টস শিল্পের উৎপাদন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

নিউজগার্ডেন ডেস্ক, ১২ ডিসেম্বর, সোমবার: ১২ ডিসেম্বর বিকাল ৫ টায় বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ে বিজিএমইএ এবং আইএলও এর যৌথ উদ্যোগে চট্টগ্রামস্থ বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠানের উৎপাদন সংশ্লিষ্ট কর্মকর্তাদের জন্য ১২ দিন ব্যাপী Competency based Training and Assessement (CBT&A) শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বিজিএমইএ’র সহ-সভাপতি জনাব মোহাম্মদ ফেরদৌস। তিনি গার্মেন্টস শিল্পের উন্নয়নে ওখঙ এর ধারাবাহিক সহযোগীতার ভূয়ষী প্রশংসা করেন। তিনি বলেন আমাদের দক্ষতার ঘাটতি রয়েছে। বিশেষ করে উৎপাদন সক্ষমতা বাড়াতে সর্বাধুনিক প্রশিক্ষনের বিকল্প নেই। তিনি প্রশিক্ষনার্থীদের তাদের লব্ধ জ্ঞান নিজ নিজ কর্মস্থলে যথাযথভাবে প্রয়োগের আহক্ষান জানান। তিনি আরো বলেন- বর্তমান বিশ্ববাজারে ঠিকে থাকতে হলে দক্ষমানব শক্তি গড়ে তোলার বিকল্প নেই। তিনি বিকেটিটিসি’র সহযোগিতার জন্যও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিজিএমইএর পরিচালক জনাব সাইফুল্লাহ মনসুর। বিকেটিটিসি’র অধ্যক্ষ জনাব নজরুল ইসলাম ও প্রশিক্ষক নারায়ন চন্দ্র খাঁ। আরো উপস্থিত ছিলেন- প্রশিক্ষক জনাব উত্তর কুমার দাস।
অনুষ্ঠানের শুরুতেই প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেন। উল্লেখ্য বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০ জন উৎপাদন সংশ্লিষ্ট কর্মকর্তা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*