গঠনতন্ত্র সংশোধনের উদ্যোগ নিয়েছে বিএনপি

নিউজগার্ডেন ডেস্ক, ৭ ফেব্র“য়ারী: জাতীয় কাউন্সিলকে সামনে রেখে গঠনতন্ত্র সংশোধনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। আর এ লক্ষ্যেই প্রয়োজনীয় প্রস্তাব পাঠাতে কাউন্সিলরদের কাছে চিঠি দিয়েছে দলটি।
রোববার বেলা সাড়ে ১১দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ তথ্য জানিয়েছেন।bnp
রিজভী জানান, দলের গঠনতন্ত্র সংশোধনের জন্য একটি ধারা আছে, যেখানে কাউন্সিলরবৃন্দ বর্তমান গঠনতন্ত্র সংশোধনের জন্য প্রস্তাব করতে পারে। গঠনতন্ত্র সংশোধনের জন্য মহাসচিব বরাবর এই প্রস্তাব দিতে আমরা কাউন্সিলরবৃন্দকে চিঠি দিয়েছি। তাদের প্রস্তাবগুলো গঠনতন্ত্র সংশোধনের জন্য গঠিত উপ-কমিটিতে যাবে। এ ব্যাপারে কমিটির সদস্যরা দলের চেয়ারপারসনকে প্রয়োজনীয় সুপারিশ করবেন। এরপরে পরবর্তী ধাপগুলো সম্পন্ন হবে।
গঠনতন্ত্র সংশোধনের উপ-কমিটিতে কারা থাকবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দ্রুতই এসব কমিটি গঠিত হবে। তখন এ ব্যাপারে জানানো হবে।
রিজভী আহমেদ বলেন, ১৯ মার্চ অনুষ্ঠেয় বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলকে সফল করতে একাধিক উপ-কমিটি গঠিত হবে, যেগুলো চূড়ান্ত পর্যায়ে রয়েছে। দু-একদিনের মধ্যে এসব কমিটি গঠিত হবে।
বিএনপির বর্তমান কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সংখ্যা ৩৮৬ জন। সারাদেশে দলটির ৩,০০০ এর মতো কাউন্সিলর আছেন।

Leave a Reply

%d bloggers like this: