খাগড়াছড়ি মহালছড়িতে এপিবিএন স্কুলের উদ্বোধন

এমদাদ খান, খাগড়াছড়ি, ১১ ফেব্রুয়ারী ২০১৭, শনিবার: পার্বত্য খাগড়াছড়ির মহালছড়িতে বর্ণিল আয়োজনে আর্মড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের উদ্বোধন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। শুক্রবার দুপুর ১টার দিকে তিনি আনুষ্ঠানিকভাবে এ বিদ্যালয়ের উদ্বোধন করেন।
এর আগে সড়কপথে আইজিপি মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন-৬ এর অধিনায়ক এম. জমশের আলী।
এর পরপরই আইজিপি বিদ্যালয়ের সামনে একটি বৃক্ষ রোপণ করেন এবং ছাত্র-ছাত্রীদের পরিবহনের জন্য বাস সার্ভিসের উদ্বোধন করেন। পরে তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মনো মুগ্ধকর ডিসপ্লে উপভোগ করেন।
এসময় আইজিপি এ কে এম শহীদুল হক শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিদ্যালয়ে একটি বাস প্রদানের ঘোষণা দিয়ে বলেন, দুর্গম পাহাড়ী জনপদে বিদ্যালয় প্রতিষ্ঠার মধ্য দিয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সাম্প্রদায়িক-সম্প্রীতির সেতৃবন্ধন তৈরি করেছে।
তিনি বলেন, এ প্রতিষ্ঠান ভিন্ন ভিন্ন সম্প্রদায়ের শিক্ষার্থীদের এক ছাদের নীচে জায়গা করে দিয়েছে। তিনি এমন মহতী উদ্যোগের জন্য আর্মড পুলিশ ব্যাটালিয়নকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে মহালচড়ি জোন অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবীর, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী, এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টারের অধিনায়ক আওরঙ্গজেব প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকেলে নতুন পুলিশ লাইনস মাঠে কমিউনিটি পুলিশিং কমিটির সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আইজিপি।
প্রসঙ্গত, ২০১২ সালের শুরুতে মহালছড়িতে আর্মড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন-১০। সে থেকেই বিদ্যালয়টি মহালছড়িতে শিক্ষার আলো ছড়িয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*