খাগড়াছড়িতে পিসিপির ডাকে আধাবেলা সড়ক অবরোধ

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ অক্টোবর, সোমবার: সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে ইউনাইডেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপির) ডাকে জেলার পানছড়িতে আধাবেলা সড়ক অবরোধ চলছে।23
খাগড়াছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন গুলি ভর্তি পিস্তল উদ্ধারের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবরোধে এখনো পর্যন্ত কোথায় অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
সোমবার সকাল থেকে এ অবরোধ কর্মসূচির কারণে পানছড়িতে সব ধরনে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে কোথাও অবরোধের সমর্থনে কোথাও কোন পিকেটিংও চোখে পড়েনি। তবে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। এদিকে সোমবার ভোররাতে কলেজ গেট এলাকায় পুলিশ একদল সন্ত্রাসীকে ধাওয়া করে এক রাউন্ড গুলি ভর্তি একটি পিস্তল উদ্ধার করেছে।
প্রসঙ্গত, রবিবার সকাল ৮টার দিকে পুলিশ পানছড়ি উপজেলার লোগাং সড়কের মোহাম্মদপুর এলাকায় একটি মাইক্রেবাস তল্লাশি করে বিপুল চাকমাকে আটক করে।
খাগড়াছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, বিপুল চাকমার বিরুদ্ধে ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাগামী গাড়ি বহরে হামলা, বিস্ফোরক দ্রব্য, পুলিশের গাড়ি ভাংচুর ও বিশেষ ক্ষমতা আইনসহ ১৩ মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তার মধ্যে খাগড়াছড়ি সদর থানায় ১১টি ও পানছড়ি থানায় দুটি। বিপুল চাকমাকে পুলিশ দীর্ঘদিন ধরে খুঁজছিল।

Leave a Reply

%d bloggers like this: