ক্লাব সমর্থকদের বিরুদ্ধে ঠাণ্ডা যুদ্ধে শেষ হাসি রোনালদোর

নিউজগার্ডেন ডেস্ক, ৩১ জানুয়ারী, ২০১৭, মঙ্গলবার: নাম তার রোনালদো। গ্যালারি থেকে ভেসে আসা কটাক্ষ কেন সহ্য করবেন। করলেনও না। মুখে তো বললেনই; পা দিয়েও বললেন। রবিবার নিজ দলের সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনে রোনালদো রেগে যাওয়ার পর গোল করে দর্শক আগুনে পানি ঢালেন। রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে ৩-০ গোলের এই জয়ের পর শীর্ষস্থান আরো মজবুত করেছে জিদানের দল।
এদিন প্রথমার্ধের ২৩ মিনিটে একবার বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি সিআর সেভেন। জবাবে বের্নাবাও গ্যালারি থেকে শুরু হয় কটাক্ষ। ক্লাব আইকনকে ইঙ্গিত করে রিয়াল ভক্তরা টিটকিরি দিতে থাকেন। ক্যামেরায় আবার ধরা পড়ে পাল্টা রোনালদোও অশ্লীল ভাষায় গালিগালাজ করছেন।
নিজের ক্লাব সমর্থকদের বিরুদ্ধে ঠাণ্ডা যুদ্ধে অবশ্য শেষ হাসি হাসেন রোনালদোই। যিনি দলের প্রথম গোলটা সাজিয়ে দেন। আর নিজে দ্বিতীয় গোলটা করেন।
এ দিকে ক্লাব কিংবদন্তির বিরুদ্ধে সমর্থকদের এই আচরণে চটেছেন রিয়াল তারকারাও। মাতেও কোভাসিচ যেমন পরিষ্কার বলে দিলেন, ‘যে ফুটবলার প্রায় প্রতি ম্যাচে গোল পায়, তাকে কেন এ ভাবে গালিগালাজ করা হবে।’
তবে কোচ জিনেদিন জিদান আবার ধন্যবাদ দিচ্ছেন গ্যালারিকে। কোচ মনে করছেন, দর্শকদের এই টিটকিরি হয়তো তাতিয়ে দিয়েছে ফুটবলারদের। খারাপ শুরু করেও জয়ে ফিরেছে দল।
‘আমি ধন্যবাদ দিতে চাই বের্নাবাও গ্যালারিকে। সমর্থকরা আজ উদ্দীপ্ত করেছে দলকে,’ বলছেন রিয়াল কোচ। সঙ্গে তিনি যোগ করেন, ‘বেশ কিছু কঠিন ম্যাচের পর জিতে খুব ভাল লাগছে। খুব গুরুত্বপূর্ণ একটা জয় পেলাম আমরা। রক্ষণাত্মক দিক দিয়েও দল ভাল খেলেছে। খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি বিপক্ষ। আর সেটায় আমি খুশি। আশা করছি ফর্ম ধরে রাখবে দল।’

Leave a Reply

%d bloggers like this: