ক্রাইস্টচার্চে যাচ্ছেন প্রিন্স উইলিয়াম

নিউজগার্ডেন ডেস্ক, ২৮ মার্চ ২০১৯ ইংরেজী, বৃহস্পতিবার: সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে খ্রিষ্টান সন্ত্রাসীর হামলায় ৫০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৪৮ জন। এই ঘটনায় নিহতদের শ্রদ্ধা জানাতে ক্রাইস্টচার্চ সফর করবেন ব্রিটিশ যুবরাজ উইলিয়াম। আগামী মাসে ক্রাইস্টচার্চ সফর করবেন তিনি। বৃহস্পতিবার দক্ষিণ আইল্যান্ড শহরে জাতীয় জাতীয় স্মরণ সভায় প্রিন্স উইলিয়ামের সফরের কথা জানান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আর্ডার্ন।
ক্রাইস্টচার্চের হামলায় নিহতদের শুক্রবার জাতীয়ভাবে স্মরণ করবে নিউজিল্যান্ড। আর্ডার্ন বলেন, নিউজিল্যান্ডের মুসলিম কমিউনিটিকে সমর্থনের উদ্দেশ্যে রাজকীয় এই সফর করবেন প্রিন্স উইলিয়াম। এদিনও ‘আমরা এক’ স্লোগানকে সামনে রেখে বক্তৃতা দেন আর্ডার্ন। রানী দ্বিতীয় এলিজাবেথের প্রতিনিধি হয়ে ক্রাইস্টচার্চ সফর করবেন প্রিন্স উইলিয়াম।
গত ১৫ মার্চ শুক্রবার জুমার নামাজের জন্য একত্রিত হওয়া ক্রাইস্টচার্চের দুটি মসজিদে মুসলিমদের ওপর নির্বিচারে গুলি করে খ্রিষ্টান সন্ত্রাসী ব্রেন্টন টারান্ট। এতে ৫০ জন নিহত এবং ৪৮ জন আহত হন। এ ঘটনায় ওই সন্ত্রাসীকে ৫ এপ্রিল পর্যন্ত রিমান্ডে দিয়েছে আদালত। এছাড়া ঘটনার পর মুসলিমদের সমর্থন ও এই হামলাকে সন্ত্রাসী হামলা আখ্যা দিয়ে দৃঢ় পদক্ষেপ নেয়ায় বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসিত হয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আর্ডার্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*