ক্যারিবীয় যুবাদের সামনে সহজ টার্গেট

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ ফেব্র“য়ারী: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা নির্ধারণী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে ভারত। মিরপুরে টসে হেরে এদিন প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় ভারত। ব্যাটিং করতে নেমে ক্যারিবীয় বোলিং তোপে ৪৫.১ ওভারে সব উইকেট হারিয়ে ১৪৫ রানে গুটিয়ে যায় ভারতের ব্যাটিং শিবির। জয়ের জন্য ক্যারিবীয় যুবাদের সামনে এখন রয়েছে ১৪৬ রানে সহজ টার্গেট।

Indian cricketer Avesh Khan (R) celebrates after the dismissal of the West Indies cricketer Gidron Pope during the under-19s World Cup cricket final between India and West Indies at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on February 14, 2016.  AFP PHOTO/Munir uz ZAMAN / AFP / MUNIR UZ ZAMAN        (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

West-Indies
শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রবিবার সকালে স্লো কন্ডিশনের মাঠে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে ভারত। দলীয় ৩ রানে মাথায় ওপেনিং ব্যাটসম্যান প্যান্ট জোসেপেরবলে স্টাম্পিং হয়ে ব্যক্তিগত ১ রান করে আউট হয়। এরপর দলীয় ৮ রানের মাথায় আনমলপ্রিত সিং ৩ রান করে আউট হলে বিপর্যয় কিছুটা সামাল দেয়ার চেষ্টা করেন অধিনায়ক ইষান কিষান। ওয়াশিংটন সুন্দরকে সাথে নিয়ে বেশকিছু অতিরিক্ত রান নিয়ে দলকে টেনে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু দলীয় ২৭ রানের মাথায় ব্যক্তিগত ৪ রান করে জোসেপের এলবিডব্লিউর শিকার হন তিনি। এরপর দলের হাল ধরেন মূলত ভারতীয় যুবদলের নির্ভরযোগ ব্যাটসম্যান শারফারাজ খান। উইকেটের একপাশ আগলে তিনি খেলতে থাকলেও অন্যপাশে চলতে থাকে আশা যাওয়া। এর মধ্যে ওশিংটন সুন্দর ৭, আরমান জাফর ৫ ও লোমরোর ১৯ রান করে ফিরে গেছেন সাজঘরে। শারফারাজ খান টুর্নামেন্টে তার ব্যক্তিগত সপ্তম হাফ সেঞ্চুরি নিয়ে ৮৯ বলে ৫১ রানে আউট হন। এলবিডব্লিউ করে তার উইকেটটি তুলে নেন রায়ান জন। এরপর ক্যারিবীয় বোলারদের সামনে ভারতের আর কোনো ব্যাটসম্যানই তেমন কোনো সুবিধা করতে পারেনি।
ভারতের এই ব্যাটিং বিপর্যয়ের পিছনে যার ভূমিকা সবচেয়ে চোখে পড়ার মতো তিনি হলেন ক্যারিবীয় বোলার এ্যালজারির জোসেপ। যিনি ১০ ওভার বল করে ৩৯ রান দিয়ে নিয়েছেন ৩টি গুরুত্বপূর্ণ উইকেট। অন্যদিকে রায়ান জন ১০ ওভারে ৩৮ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া হোল্ডার ২টি এবং ১টি করে উইকেট নিয়েছেন পাউল ও স্প্রিংগার।

Leave a Reply

%d bloggers like this: