কোপা আমেরিকা দলে উইলিয়ান!

নিউজগার্ডেন ডেস্ক, ০৮ জুন ২০১৯, শনিবার: নেইমারের পরিবর্তে ব্রাজিলের কোপা আমেরিকার দলে সুযোগ পেলেন উইলিয়ান। চোটের কারণে পিএসজি তারকার পরিবর্তে চলতি মাস থেকে শুরু হতে চলা ল্যাটিন আমেরিকার প্রাচীন এই ফুটবল টুর্নামেন্টে স্থলাভিষিক্ত হলেন চেলসির অ্যাটাকিং মিডফিল্ডার।
কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট শুরু হওয়ার ৮ দিন আগে বৃহস্পতিবার কাতারের বিরুদ্ধে একটি প্রীতি ম্যাচে অংশ নেয় ব্রাজিল। এভার্টন তারকা রিচার্লিসন ও ম্যান সিটি স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসের গোলে ম্যাচ জিতলেও নেইমারের চোট ব্রাজিল শিবিরে দুঃসংবাদ বয়ে আনে। ডান পায়ে গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে কোপার মেগা আসর থেকে ছিটকে যান ব্রাজিল ফুটবলের পোস্টার বয়। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের তরফ থেকে এক বিবৃতিতে কোপা থেকে নেইমারের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।
বৃহস্পতিবার বিবৃতিতে তারা জানায়, ‘নেইমারের চোট যথেষ্টই গুরুতর। হাতে যা সময় রয়েছে তাতে ফিট হয়ে টুর্নামেন্ট খেলা সম্ভব নয়।’ কাতারের বিরুদ্ধে বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচের ২০ মিনিটে চোট পান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ডান গোড়ালিতে আইসপ্যাক বেঁধে সাপোর্ট স্টাফেদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর গ্যালারিতে নেইমারের অভিব্যক্তি বুঝিয়ে দিচ্ছিল মেগা টুর্নামেন্ট শুরুর আগে এই চোটে কতটা হতাশ তিনি।
২০০৭ শেষবার কোপার আসরে সেরা হয়েছিল ব্রাজিল দল। এক যুগ পর লাতিন আমেরিকা সেরা হতে পিএসজি তারকার উপর অনেকটাই নির্ভরশীল ছিল তিতের দল। কিন্তু চোটের কারণে নেইমার ছিটকে যাওয়ায় নতুন করে স্ট্র্যাটেজি সাজাতে হবে ব্রাজিল কোচকে। ৬৫ ম্যাচে দেশের জার্সি গায়ে ৮ গোল করা উইলিয়ান নেইমারের পরিবর্ত হিসেবে কতটা কার্যকরী হয়ে উঠতে পারেন, এখন সেটাই দেখার। রবিবার পোর্তো অ্যালেগ্রিতে টুর্নামেন্ট শুরুর আগে শেষ প্রস্তুতি ম্যাচে ব্রাজিল মুখোমুখি হবে হন্ডুরাসের। সেখানেই উইলিয়ান দলের সঙ্গে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

%d bloggers like this: