কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর ডাকসু নির্বাচনে ভিপি পদে বিজয়ী

নিউজগার্ডেন ডেস্ক, ১২ মার্চ ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: ঘটনাবহুল ডাকসু নির্বাচনে চমক সৃষ্টি করে ভিপি পদে বিজয়ী হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর। এই নির্বাচনে জিএসসহ ২৩টি পদ ছাত্রলীগের দখলে গেলেও আরেকটি পদ পেয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এই প্যানেল থেকে সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আখতার হোসেন। তিনি পেয়েছেন নয় হাজার ১৯০ ভোট।
গত অক্টোবর মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয় বলে অভিযোগ ওঠে। তবে পাস হওয়া প্রশ্নপত্রেই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে সেই পরীক্ষা বাতিলের দাবিতে রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেন আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আখতার। তিন দিন তিনি সেখানেই অবস্থান নিয়ে দাবি জানান।
এই অনশনে তখন একাত্মতা জানায় সরকারপন্থী ছাত্র সংগঠন ছাত্রলীগও। তারাও পরীক্ষা বাতিল করে উত্তীর্ণদের আবার পরীক্ষা নেয়ার দাবি জানায়। অনশনের তৃতীয় দিন অসুস্থ হয়ে পড়লে আখতারকে নেয়া হয় হাসপাতালে। পরে সেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ডাকসু নির্বাচনে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমাজসেবা সম্পাদক প্রার্থী হয়ে আবার আলোচনায় আসেন আখতার হোসেন। অভিযোগ আর বর্জনের ভোটে পুরো প্যানেলের ভরাডুবি হলেও তিনি ছাত্র জনতার ভোটে বিজয়ী হন।

Leave a Reply

%d bloggers like this: