কোচের দায়িত্বে ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক পেসার কোর্টনি ওয়ালশ

নিউজগার্ডেন ডেস্ক: ২৮ জানুয়ারি ২০১৭, শনিবার: বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক পেসার কোর্টনি ওয়ালশ। গত সেপ্টেম্বরে দায়িত্ব গ্রহণ করেন তিনি। সম্প্রতি বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সিরিজ শেষে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে সাক্ষাৎকার দেন কোর্টনি ওয়ালশ। সাক্ষাৎকারে বিভিন্ন বিভিন্ন বিষয় সম্পর্কে তুলে ধরেন তিনি।
কোর্টনি ওয়ালশ বলেন, প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে আমাকে বলেছিলেন যে, ঘরের মাটিতে পেসারদের বেশি ব্যবহার করা হয় না। তাদেরকে আমাদের বিদেশ সফরের জন্য গড়ে তুলতে হবে। এটিকে আমি প্রথম চ্যালেঞ্জ হিসেবে দেখেছিলাম। এটির উপর গুরুত্ব দিয়ে আমরা কাজ করছি। দলের কোচিং স্টাফরা খুবই সহায়ক। আরেকটি চ্যালেঞ্জ হচ্ছে, খেলোয়াড়দের খুব বেশি টেস্ট ম্যাচ খেলার সুযোগ না পাওয়া।
নিউজিল্যান্ড সিরিজ নিয়ে তিনি বলেন, টেস্ট সিরিজে তারা ভালো কিছু দেখিয়েছে। গতিতে তারা ধারাবাহিকতা রক্ষা করেছে। আমি মনে করি, শারীরিকভাবে শক্ত হতে যে কাজটা প্রয়োজন সেটি তারা করেছে। এখন আমাদের টেকনিক্যাল পার্ট নিয়ে কাজ করতে হবে। পেসাররা ব্যাটসম্যান ও কন্ডিশন নিয়ে কি ভাবে এখন সেটি নিয়ে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, নিউজিল্যান্ডে ছেলেরা অসাধারণ খেলেছে। তারা আমাদের একটি ধারণা দিয়েছে যে তারা কি করতে পারে আর কি করতে পারে না। আমরা জানি, তাদের কি নিয়ে কাজ করতে হবে। কিন্তু তারা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে দারুণ পারফরম্যান্স করেছে। তারা যে লড়াই করতে পারে এটি তারা দেখিয়েছে।
তিনি বলেন, নিউজিল্যান্ডে এসে পেসাররা যে অভিজ্ঞতা অর্জন করেছে তা ভবিষ্যতে কাজে আসবে। সামনে আমাদের ভারত ও শ্রীলঙ্কায় সিরিজ রয়েছে। সেখানে ছেলেরা টেস্ট ম্যাচ খেলার সুযোগ পাবে। এ বছর আমরা ইংল্যান্ডের মাটিতেও খেলব। সুতরাং, খেলোয়াড়রা সিরিজের মধ্যেই থাকবে।

Leave a Reply

%d bloggers like this: