কোকাকোলার নতুন ক্যাম্পেইন

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ ফেব্রুয়ারী, মঙ্গলবার: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোকাকোলা নতুন একটি ক্যাম্পেইন চালু করছে। এবারের ক্যাম্পেইনের শ্লোগান হচ্ছে ‘মাতৃভাষা ছড়িয়ে দাও, ভালোবাসায় ভরিয়ে দাও।’ এ উপলক্ষে মঙ্গলবার একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে কোকা-কোলা বাংলাদেশ। এবারের ক্যাম্পেইনের মুখ্য উদ্দেশ্য হচ্ছে, কিছু অনুভূতি এবং কিছু সর্ম্পক যা শুধু মায়ের ভাষাতেই বোঝানো সম্ভব সে ধরনের কথামালার তাৎপর্যকে তুলে ধরা।
এই ক্যাম্পেইনের অংশ হিসেবে কোকাকোলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত বাংলা ভাষায় সবচাইতে মধুর সাতটি ডাক – আব্বু, আম্মু, ভাইয়া, আপু, দোস্ত, ভাবী এবং মামা বাংলায় তাদের বোতলের গায়ে তুলে ধরবে। আবহমান বাংলা ভাষার মধুর এই সম্পর্কগুলোকে আরও মধুরতর করে দিতে কোকা-কোলার এই আয়োজন।
পাশাপাশি কোকাকোলার লক্ষাধিক ভোক্তাদের জন্য থাকছে অটোমেটেড টেক্সট এর মাধমে কুইজে অংশ নেয়ার সুবর্ণ সুযোগ। কুইজে অংশগ্রহণকারীদের মাতৃভাষা সর্ম্পকিত তিনটি প্রশ্ন করা হবে। সঠিক উত্তরদাতাদের কোকাকোলার পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক বোতল কোকাকোলা এবং একটি কোকাকোলা ভাষা দিবস টি-শার্ট প্রদান করা হবে এবং তারা কুইজের দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করবেন। কুইজের দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১৫০ জন সৌভাগ্যবান বিজয়ীরা পাবেন তারকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের সাথে নৈশ ভোজে অংশগ্রহণ করার আকর্ষণীয় সুযোগ।
এই ক্যাম্পেইনকে সামনে রেখে, কোকাকোলা বাংলাদেশ মাতৃভাষা দিবস উপলক্ষে একটি নতুন টেলিভিশন বিজ্ঞাপন প্রচার করছে যেখানে মাতৃভাষা বাংলার মাধ্যমে সম্পর্কগুলোর মধুরতা ও পারস্পারিক ভালোবাসার গভীরতা ফুটে উঠেছে।

কোকাকোলা বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক, শাদাব আহমেদ খান এ প্রসঙ্গে বলেন, ‘বিশ্বায়নের এই যুগে এসেও আবহমান কিছু জিনিসের আবেদনকে আমরা উপেক্ষা করতে পারিনি; যেমন মাতৃভাষায় ভালোবাসা এবং অনুভূতি প্রকাশ করার যে আনন্দ তার বিকল্প অন্য কোনো কিছুতে হতে পারে না এবং কখনো তা হবেও না। এই ভাষার জন্য আমরা জীবন দিয়েছি, এটাই আমাদের মায়ের ভাষার প্রতি ভালোবাসার নিদর্শন। কোকাকোলা সবসময় সারা পৃথিবীর আবহমান ঐতিহ্য এবং সংসকৃতির সাথে একাত্ম থেকেছে এবং মানুষকে তাদের ভালোবাসার ভাষায় নিজের মত করে নিজেকে প্রকাশ করার সুযোগ করে দেয়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। নিজ ভাষায় নিজ আবেগ অনুভূতিগুলোর অভিব্যক্তিকে সকলের মাঝে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে তৃতীয় বারের মতো এবারও ভাষার এই মহান দিনে কোকাকোলা তার বোতলের কভারে বাংলা ভাষার মধুর কিছু শব্দ ব্যবহার করছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*