কেন্দ্রীয় কারাগারে সালাউদ্দিন কাদের-মুজাহিদ: নিরাপত্তা জোরদার

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ নভেম্বর: সালাউদ্দিন কাদের চৌধুরীকে ঢাকায় কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। আজ বুধবার সাকার করা রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এরপর কারাগারের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারাগারের প্রধান ফটকসহ চারপাশে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।as
জানা গেছে, গত ১৫ নভেম্বর রোববার কড়া নিরাপত্তায় ও গোপনীয়তা রক্ষা করে তাকে নাজিমুদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। সাকা চৌধুরীর আইনজীবী হুজ্জাতুল ইসলাম আল ফয়সালী বিষয়টি নিশ্চিত করেন।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের (পার্ট-১) সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা সাংবাদিকদের জানান, কারা অধিদফতরের আদেশ পাওয়ার পর ১৫ নভেম্বর বিকেলে তাকে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়।
আজ বুধবার সাকার করা রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে তার ফাঁসি কার্যকরে আইনগত কোন বাধা থাকলো না। আইনজীবীদের যোগাযোগের সহায়তার কারণেই তাকে ঢাকায় আনা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
অপর দিকে আরেক মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে আগে থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এনে রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর আলম বলেন, মানবতা বিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত সালাহ উদ্দিন কাদের চৌধুর ও জামাত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাদিক আগে থেকে এখানে আছেন। সূত্র: শীর্ষ নিউজ

Leave a Reply

%d bloggers like this: