কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

নিউজগার্ডেন ডেস্ক, ৩১ অক্টোবর, সোমবার: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রোববার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (যঃঃঢ়://ধফসরংংরড়হ.নধঁ.বফঁ.নফ) ফলাফল প্রকাশ করা1 হয়। ৬টি অনুষদে ১২০০ সিটের বিপরীতে ১২০০ জন মেধাতালিকায় ও ১১৯৫ জনের অপেক্ষামান তালিকা প্রকাশ করা হয়েছে।
মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের ২৮ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভর্তি করা হবে।
লিখিত পরীক্ষায় (১০০ নম্বরের) সর্বোচ্চ ৯০.৭৫ নম্বর ও সর্বনিম্ন ৫৫.৫ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা মেধাতালিকায় স্থান পেয়েছে। মেধাতালিকার মধ্যে ৬২.৫ শতাংশ ছেলে ও ৩৭.৫ শতাংশ মেয়ে শিক্ষার্থী।
মেধা ও অপেক্ষামান তালিকায় থাকা শিক্ষার্থীরা ২ নভেম্বর থেকে ১৫ নভেম্বর এর মধ্যে ওয়েবসাইটের মাধ্যমে অনুষদভিত্তিক অপশন দিতে পারবে। মেধা তালিকাভুক্ত প্রার্থীদের অনুষদভিত্তিক ফলাফল প্রকাশ করা হবে ২০ নভেম্বর।
উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করেছিল প্রায় ৩৩ হাজার ৪০৯ জন শিক্ষার্থী। এবার ১২০০ সিটের বিপরীতে ১২ হাজার ২৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে ৯.৬৭ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*