কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের প্রশিক্ষণ ক্লাস

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ জুলাই: বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের উদ্যোগে আগ্রাবাদ সিডিএ আ/এ, ১৫নং রোডে শিক্ষা কমপ্লেক্স অডিটরিয়ামে British Council Photoবৃটিশ কাউন্সিল কর্তৃক আয়োজিত স্কুলস অনলাইন কানেকটিং ক্লাসরুমের উপর প্রশিক্ষণ গত ১৫ জুলাই সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষণে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন স্কুল থেকে ৬০ জন স্কুল প্রধান, শিক্ষক শিক্ষিকা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় আহক্ষায়ক অধ্যক্ষ ইকবাল বাহার চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র যুগ্ন আহবায়ক এম এ বকর, যুগ্ন আহবায়ক এস এম দিদারুল আলম, মোহাম্মদ জামাল উদ্দিন, কে এম মনিরুজ্জামান, সদস্য সচিব এম এ এস লুৎফর রহমান প্রমুখ।
উদ্বোধনী বক্তব্য বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় আহক্ষায়ক অধ্যক্ষ এম ইকবাল বাহার চৌধুরী বলেন, প্রশিক্ষণ হচ্ছে শিক্ষক শিক্ষিকাবৃন্দের মেরুদন্ড স্বরূপ। মেরুদন্ড যেমন শরীরের ভীত তেমনি প্রশিক্ষণ শিক্ষক শিক্ষিকাবৃন্দের পাঠদানের ভীত। কারণ বর্তমান শিক্ষা ব্যবস্থায় একজন শিক্ষক শিক্ষিকা প্রশিক্ষণবিহীন নিজেকে পাঠ দানের জন্য পরিপূর্ণ মনে করতে কষ্ট হবে। তাই যথাযথ পাঠদানের জন্য শিক্ষক শিক্ষিকাবৃন্দের প্রশিক্ষণের বিকল্প নেই। তাই বাংলাদেশে শিক্ষার বৈষম্য দূরীকরণে লক্ষ্যে প্রকৃত শিক্ষা বিপ্লব ঘটানোর জন্য স্তর, মাধ্যম, শ্রেণি, British Council Photo 2ধর্ম, বর্ণ. কিন্ডারগার্টেন, সরকারী, বেসরকারী, অনুমোদিত, অননুমোদিত ইত্যাদি ভেদাভেদ ভুলে আগামীর সুন্দর সোনার বাংলা বিনির্মাণে শিক্ষক শিক্ষিকাবৃন্দকে প্রশিক্ষণের আওতায় আনার জন্য সরকারের প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রীসহ সরকারের শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানাচ্ছি। মাদাম বিবির হাট শাহাজাহান উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ও বৃটিশ কাউন্সিলের স্কুল এমবেসেডর মমতাজ রোকসানা আকতার ও বৃটিশ কাউন্সিলকে এই প্রশিক্ষণের আয়োজন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি। সে সাথে এই মহান উদ্যোগে সাড়া দিয়ে প্রশিক্ষণের জন্য শিক্ষা কমপ্লেক্স অডিটরিয়াম ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম বিভাগের পরিচালক প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ ওমর ফারুখকে আন্তরিক মোবারকবাদ ও ধন্যবাদ জানাচ্ছি।
এরপর নির্ধারিত সিডিউল মোতাবেক স্কুলস অনলাইন কানেকটিং ক্লাসরুমের উপর প্রশিক্ষণ প্রদান করেন যথাক্রমে- বৃটিশ কাউন্সিলের স্কুল এমবেসেডর মমতাজ রোকসানা আকতার, ঢাকা থেকে আগত স্কুলস প্রোগ্রাম এসোসিয়েট জিয়াউর রাব্বি, টি কিউ আই এডভান্স আই সি টি মাস্টার ট্রেইনার দেবেন্দ্র নাথ শীল, আব্দুস সোবহান ও নুরুল মোমেন। পরিশেষে মমতাজ রোকসানা আকতার সকলকে ধন্যবাদ জানিয়ে বিকাল সাড়ে ৫ টায় ফটোসেসনের মাধ্যমে প্রশিক্ষণ সমাপ্তি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*