কাল ভোরে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু

নিউজগার্ডেন ডেস্ক, ১৭ নভেম্বর: ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে কাল পেরুর বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় কাল ভোর ৬টায়। পেরুর বিপক্ষে এ ম্যাচটি জিততে মরিয়া ব্রাজিল। ফিরতে চায় জয়ের ধারায়।brazil
শুক্রবার আর্জেন্টিনার বিরুদ্ধে ১-১ ড্র করে তারা। গ্রুপের প্রথম চারের জায়গা ধরে রাখতে জয়ের রাস্তায় ফিরতে মরিয়া ব্রাজিল। কারণ এই অঞ্চল থেকে সরাসরি চার দল খেলবে মূল পর্বে।আর পঞ্চম দলকে খেলতে হবে প্লে-অফ।
চিলির বিরুদ্ধে হার দিয়ে করলেও, ঘরের মাঠে তারা ভেনেজুয়েলাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল। ফোর্তালেজার সেই ফর্ম কাল সালভাদোরেও জারি রাখতে চাইছে ব্রাজিল। কারণ পেরুর কাছে হার মানেই প্রথম চার থেকে নেমে যেতে হবে নেইমারদের। সালভাদোরে রেকর্ডও অসাধারণ ব্রাজিলের। এখানে পেরুর কাছে হারের নজির নেই তাদের।
বুয়েনস এয়ার্সে লাল কার্ড দেখায় ডেভিড লুইজ এই ম্যাচে নামতে পারবেন না। তার পরিবর্তে জেমারসনকে এই ম্যাচে খেলাবেন দুঙ্গা। আচমকা জাতীয় দলে ডাক পাওয়ার হতবাক ২৩ বছর বয়সী এই ডিফেন্ডার। এ প্রসঙ্গে জেমারসন বলেন, ‘ট্রেনিং সেরে বন্ধুর সঙ্গে বাড়ি ফিরছিলাম। সেই সময় একটা ফোন আসে। নিজেকে গিলমার (টেকনিক্যাল ডিরেক্টর) পরিচয় দিয়ে বলেন, আমি জাতীয় দলে নির্বাচিত হয়েছি। ভুয়ো ফোন ভেবে আমার এজেন্টকে ফোন করে খবর নিতে বলি।’ ওদিকে, চোটের জন্য জুয়ান মেনুয়েল বার্গাস ও আন্দ্রে কারিলোকে পাচ্ছে না পেরু। তবে নির্বাসন কাটিয়ে ফিরছেন রিকার্ডো গারেসা।
পয়েন্ট তালিকায় পেরু আট নম্বরে থাকলেও ব্রাজিলের সঙ্গে পয়েন্টের ব্যবধান মাত্র ১। কলম্বিয়া ও চিলির বিরুদ্ধে হারের ধাক্কা সামলে গত ম্যাচে তারা প্যারাগুয়েকে হারিয়ে দিয়েছে। সূত্র: ঢাকাটাইমস

Leave a Reply

%d bloggers like this: