কোটি টাকার মূল্যের ইলেকট্রনিক্স পণ্যচালান আটক চট্টগ্রাম বন্দরে

নিউজগার্ডেন ডেস্ক, ২২ ডিসেম্বর, বৃহস্পতিবার: চট্টগ্রাম বন্দরে চায়না থেকে মিথ্যা ঘোষণায় আমদানি করা কোটি টাকার মূল্যের একটি বাণিজ্যিক ইলেকট্রনিক্স পণ্যচালান আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) চালানটি আটক করা হয়।  চীন থেকে চালানটি আমদানি করেছে ঢাকার এসবি কর্পোরেশন।  পণ্য চালানটি খালাসের দায়িত্বে ছিল হাসিনা এন্টারপ্রাইজ।  গত ৫ নভেম্বর অব এন্ট্রি নং: সি-১২৯৫২১৮ দাখিল করা হয়।
ঘোষণা অনুযায়ী, অয়েল ফিল্টার, পিস্টন, এয়ার ফিল্টার এবং ড্রিলিং মেশিন আমদানি করার কথা ছিল। আমদানি করা পণ্যসমূহের কান্ট্রি অব অরিজিন চায়না। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা পণ্যটি ডেলিভারি পর্যায়ে আটক ও শতভাগ কায়িক পরীক্ষা করেন। কায়িক পরীক্ষায় ঘোষিত পণ্যের কোন কিছুই পাওয়া যায়নি।
প্রাপ্ত পণ্যসমূহ হলো নেটওয়ার্কিং কেবল, সানগ্লাস, হোয়াইট গ্লাস, মোবাইল ব্যাটারি, মোবাইল চার্জার, মোবাইল কভার, মোবাইল কেসিং, রিস্ট ওয়াচ, হেডফোন, আইপি ক্যমেরা, ফটোকপিয়ার ইঙ্ক, প্রিন্টার কার্টিজ, স্যামসাং গ্যালাক্সি ট্যাব, রিয়ার ভিউ মিরর, ইন্ডিকেটর লাইট, ব্রেক কেবল ইত্যাদি।
মিথ্যা ঘোষণায় পণ্য এনে ১ কোটি ১০ লাখ টাকা শুল্ক ফাঁকি দেওয়ার চেষ্টা করা হয়েছিল বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এ ব্যাপারে আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্ট এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া এবং সঠিক শুল্ক-কর আদায় করার মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*