কাজেম আলী স্কুলে অভিভাবক সমাবেশ

নিউজগার্ডেন ডেস্ক, ১৬ জানুয়ারী ২০১৭, সোমবার: সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেছেন, একজন মা’ই পারেন পুরো পরিবারের ভাগ্য পরিবর্তন করে দিতে। মা’রা সচেতন হলে এবং দায়িত্ব নিলে কোন সন্তান নিরক্ষর থাকতে পারেনা। জাতির উন্নয়ন এবং সামাজিক শৃংখলা রক্ষায় মা’ দের ভূমিকা অবশ্যই জরুরি।
গতকাল (সোমবার) কাজেম আলী স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশে সিডিএ চেয়ারম্যান আরো বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে উচ্চতায় নিয়ে গেছেন তা রক্ষা করতে হলে সুশিক্ষিত প্রজন্ম গড়ে তুলতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে এদেশ স্বাধীন করেছিলেন, আজ তাঁর সুযোগ্য কন্যা রাষ্ট্রের দায়িত্ব নিয়ে বিশ্বের মাঝে বাংলাদেশকে ‘ইমার্জিং টাইগারে পরিণত করেছেন, পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। তিনি বলেন, সভাপতি সৈয়দ উমর ফারুক দৃঢ়তার সাথে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে এই প্রতিষ্ঠানকে জনপ্রিয়তার শীর্ষে তুলে এনেছেন। এখন সরকারী স্কুল গুলোর চেয়ে কাজেম আলী স্কুল এন্ড কলেজকে অনেক অভিভাবকই নিরাপদ ও নির্ভরযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান মনে করেন। মূলত: তাঁর নেতৃত্বাধীন পরিচালনা কমিটির সঠিক সিদ্ধান্তে এক যুগান্তকারী পরিবর্তন সাধিত হয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানে। এখন নগরবাসীর দৃষ্টি এই শিক্ষা প্রতিষ্ঠান ঘিরে। কাজেম আলী স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন, অভিভাবকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অভিভাবক সদস্য আয়ুব আলী চৌধুরী, শিক্ষক প্রদীপ দাশ, শিক্ষক আবদুল হান্নান, লাইব্রেরিয়ান মুনমুন জাহান।
সভাপতি সৈয়দ উমর ফারুক বলেন, অনেক অভিভাবকের অসচেতনতার কারণে তাদের সন্তানরা বিপদগ্রস্থ হয়ে যাচ্ছে। বড় ভাইদের খপ্পড়ে পড়ে জঙ্গি হয়ে উঠছে। তাই সন্তানদের সঠিকভাবে যেমন যতœ নিতে হবে তেমনি চালচলন-আচার ব্যবহারের দিকেও নজর দিতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র রাষ্ট্রনায়ক যিনি বছরের প্রথমদিন সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দেন। এটা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*