কর্ণফুলীতে নৌকাডুবির ঘটনায় রীনা দাশ নামের এক নারীর লাশ উদ্ধার

নিউজগার্ডেন ডেস্ক: ২৬ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার: চট্টগ্রাম নগরীর পতেঙ্গার ১১নং ঘাট থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে একটি নৌকা কর্ণফুলি নদীর দক্ষিণপাড়ে যাওয়ার সময় ডুবে যায়। খবর পেয়ে কোস্টগার্ড, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের একাধিক টিম উদ্ধার কাজে অংশ নিয়েছে। বুধবার রাত পৌনে ৮টার দিকে এই নৌকাডুবির ঘটনা ঘটে। কর্ণফুলীতে নৌকাডুবির এ ঘটনায় রীনা দাশ (৫০) নামের এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার হয়েছে ৩৮ জন এবং নিখোঁজ রয়েছেন বেশ কিছু যাত্রী।
রীনা দাশের স্বামী অধির রঞ্জন দাশ। তিনি কর্ণফুলি থানার জুলদা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হেমন্ত মাস্টার বাড়ির বাসিন্দা। কোস্টগার্ড পূর্ব জোনের কমান্ডার শহীদুল ইসলাম জানান, নৌকাডুবির ঘটনায় একজন নারীর লাশ উদ্ধার করা হয়েছে। বহু লোক এখনো নিখোঁজ রয়েছে। আমরা রাত সাড়ে এখন পর্যন্ত ৩৮ জনকে জীবিত উদ্ধার করতে পেরেছি।
সিএমপি পুলিশের বন্দর জোনের ডিসি হারুনুর রশীদ হাজারী জানান, রাতে পতেঙ্গা ১১ নম্বর ঘাট থেকে ৬০ থেকে ৭০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিন নৌকা নদী অপর তীরে ঘটে যাওয়ার সময় কর্ণফুলি নদীর মাঝে ডুবে যায়।
শাহমীরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেজা জানান, উদ্ধার হওয়া কয়েকজন জানিয়েছেন, নৌকার যাত্রীরা সবাই নগরী ইপিজেডস্থ বিদেশি শিল্পকারখানা ইয়ংওয়ানের শ্রমিক। কারখানা ছুটির পর তারা নিজ নিজ গৃহে ফিরে যাচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*