করাচির চার তারকা হোটেলে আগুনে ১১ জনের মৃত্যু

নিউজগার্ডেন ডেস্ক, ৫ ডিসেম্বর, সোমবার: পাকিস্তানের বৃহত্তম নগরী করাচির একটি হোটেলে সোমবার ভোরে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১১ জনের প্রাণহানি ও ৭৫ জন আহত হয়েছেন। ডন নিউজ জানায়, নিহতদের মধ্যে চার নারী এবং আহতদের মধ্যে বেশ কয়েকজন বিদেশি 1রয়েছেন। চার তারকা এই হোটেলের রান্নার জায়গা থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। পরে খুব দ্রুত এই আগুন অন্যান্য কক্ষে ছড়িয়ে পড়ে। করাচির মেয়র জানান, তাৎক্ষনিকভাবে আগুনের কারণ সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।
করাচির জিন্নাহ হাসপাতালের চিকিৎসক সেমি জামালি বলেন, নিহতদের মথ্যে ছয় জন পুরুষ, পাঁচজন নারী। এদের মধ্যে তিনজন চিকিৎসক এবং হোটেলের ফ্রন্ট ডেস্কের কর্মী রয়েছে। এছাড়া গুরুতর আহত তিনজন বিদেশি অতিথির অবস্থা এখন স্থিতিশীল।এদের বেশিরভাগই দমবন্ধ হয়ে মারা গেছে। এছাড়া এখানে ৭৫ জনের চিকিৎসা চলছে। আগুন থেকে বাঁচতে অনেকে হোটেলের জানালা দিয়ে লাফিয়ে পড়ে আহত হয়েছে।
সিনিয়র পুলিশ সুপার সাদিক মেমন বলেন, রিজেন্ট প্লাজা হোটেলে আগুনের কারণ এখনও স্পষ্ট নয়। এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। আগুনে ১১ জনের প্রাণহানি হয়েছে এবং তিন ঘন্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। পাকিস্তানে ত্রুটিপূর্ণ তার বা বৈদ্যুতিক শটসার্কিটের কারণে বিভিন্ন ভবনে প্রায়ই আগুন লাগে।

Leave a Reply

%d bloggers like this: