কঠোর নিরাপত্তায় চলছে শাবির ভর্তি পরীক্ষা

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ নভেম্বর: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা চলছে।
শনিবার সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট পরীক্ষা শুরু হয়েছে। দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে ভর্তি পরীক্ষার কেন্দ্রগুলোতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।su
এই বছর বিশ্ববিদ্যালয়ে দুইটি ইউনিটে মোট ১৪৩০ আসনের বিপরীতে ৪১২৮৫ জন শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ২৯ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে। ‘এ’ ইউনিটে ৬০০ আসনের বিপরীতে ১৫৯৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। এছাড়া ‘বি’ ইউনিটে ৮৩০ আসনের বিপরীতে ২৫২১৮ জন শিক্ষার্থী আবেদন করেছে।
ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে শাবিতে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা, বিশৃঙ্খলা রোধে ক্যাম্পাসে সব ধরণের মিছিল, সমাবেশ, শোডাউন, ব্যানার, পোস্টারে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।
এছাড়াও ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে।
এদিকে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা বলেন, সিলেট শহরে কঠোর নিরাপত্তাসহ পরীক্ষা সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ স্থানগুলো সিসিটিভির আওতায় আনা হয়েছে। দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত ও প্রক্টরদের তৎপরতাও থাকবে বলে জানান তিনি।
পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, চীপ সম্মিলিত ডিবাইস, এটিএমকার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ভারী কলম, বোতামসহ নিয়ম বহির্ভূত কোন ডিভাইস আনা ও ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।
এদিকে, বিশৃঙ্খলারোধে পরীক্ষার দিন ক্যাম্পাসে সকল ধরনের মিছিল, সভা-সমাবেশ নিষিদ্ধের পাশাপাশি ক্যাম্পাসে ব্যানার, পোস্টার, কোন সংগঠনের টেন্ট প্রদান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।
এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.sust.edu ভিজিট করে অথবা ০১৫৫৫৫৫৫০০১-৬ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

Leave a Reply

%d bloggers like this: