ওষুধ ছাড়াই সমাধান যৌন সমস্যার

নিউজগার্ডেন ডেস্ক, ১২ ফেব্র“য়ারী: ওষুধে নয়, যৌন সমস্যা মিটবে ব্যায়ামে। এমনটাই দাবি করেছেন বিশেষজ্ঞরা। সিডেনাফিল (ব্র্যান্ড নাম, ভায়গ্রা) থেকেও বেশি কার্যকর এবং নিরাপদ এই ব্যায়াম। পোশাকি নাম কেগাল ব্যায়াম।

Problem in bed

Problem in bed

ইরেকটাইল ডিসফাংসনে ভোগেন এমন পুরুষের সংখ্যা কম নয়। ইরাকটাইল ডিসফাংসন শুধু যৌন জীবনকে ব্যাহত করে তাই নয়, ডেকে আনে ডায়াবেটিস, স্থূলতা, হার্ট অ্যাটাকও। জন্ম দেয় গুরুতর মানসিক সমস্যার। মারাত্মক ক্ষতিগ্রস্থ হতে পারে স্নায়ু।
আমেরিকার ইনস্টিটিউট ফর মেনস হেলথের অন্যতম সদস্য ব্রায়ান এল স্টেইক্সেনার জানান, কেগাল ব্যায়ামের মাধ্যমে ৪০ শতাংশ ইরেকটাইল ডিসফাংসন সারিয়ে ফেলা সম্ভব।
কী এই কেগাল ব্যায়াম? কেগাল ব্যায়াম বালবোকাভেরনাস পেশীর শক্তি বৃদ্ধি করে। লিঙ্গে রক্তসঞ্চালন বাড়িয়ে দেয়। ইজাকুলেশনের সময় বাড়িয়ে দেয় পাম্পিং ক্ষমতা।
এই পেলভিকের নিচের দিকে, পেলভিক ফ্লোর মাসলের ব্যায়াম বালবোকাভেরনাস পেশিকে সুগঠিত করা যায়। দিনে অন্তত তিনবার কিছুক্ষণ এ ধরনের ম্যাসাজের মাধ্যমে স্বাস্থ্যকর ও পরিপূর্ণ যৌনজীবন লাভ করা যায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এ ছাড়া মলদ্বারে হালকা চাপের মাধ্যমেও এসব পেশীকে সুগঠিত করা যায়। দিনে অন্তত তিনবার কিছুক্ষণ এ ধরনের ম্যাসাজের মাধ্যমে স্বাস্থ্যকর ও পরিপূর্ণ যৌনজীবন লাভ করা যায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা।
আমেরিকার ইনস্টিটিউট ফর মেনস হেলথের অন্যতম সদস্য ব্রায়ান এল স্টেইক্সেনার জানান, পেলভিক ফ্লোর মাসলের টিস্যুগুলি অনেকটা রবারের মতো হয়। পুরুষাঙ্গে উত্তেজনায় এরাই সাড়া দেয়। এর সঙ্গে সুষ্ঠুভাবে রক্ত চলাচল ব্যবস্থার অনেকটা এদের নিয়ন্ত্রণে। পেলভিক ফ্লোর মাসল সুস্থ থাকলে পুরুষাঙ্গ যৌন উত্তেজনায় সুষ্ঠুভাবে সাড়া দেয়।

Leave a Reply

%d bloggers like this: