এট্যোবাকো মিডিয়া এলায়েন্স-(আত্মা)’র বিভাগীয় সভা অনুষ্ঠিত

নিউজগার্ডেন ডেস্ক, ২২ ফেব্র“য়ারী ২০১৭ মঙ্গলবার: “স্বাস্থ্য উন্নয়ন সারচার্জ বাস্তবায়ন নীতিমালা অতিসত্বর প্রণয়ন করা হোক”–আত্মার বিভাগীয় সভায় বক্তারা বলেন -ইপসা’র আয়োজনে এন্টি ট্যোবাকো মিডিয়া এ্যালাযেন্স (আত্মা)’র তত্ত্বাবধানে চট্রগ্রাম বিভাগের সংগঠনের সদস্যবৃন্দ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্র মিডয়ার সাংবাদিকদের নিয়ে ০২ ফেব্র“য়ারী ২০১৭ নগরীর জিইসি মোড়স্থ বাসমতি রেস্টুরেন্টে আত্মার বিভাগীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় আইন অনুযায়ী সকল প্রকার তামাকজাত দ্রব্যের প্যাকেটে ৫০% সচিত্র সতর্কবানী সঠিকভাবে প্রদান করা এবং ১% “স্বাস্থ্য উন্নয়ন সারচার্জ বাস্তবায়ন নীতিমালা অতিসত্বর প্রণয়ন করার দাবী জানানো হয়। তামাক বিরোধী কার্যক্রমের জন্য চট্রগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক বরাদ্দকৃত বাজেট যথাযথ বাস—বায়নের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আ জ ম নাছির উদ্দীনকে অনুরোধ জানানো হয়। বক্তারা আরো বলেন স্বাস্থ্য উন্নয়ন সারচার্জ বাস্তবায়ন নীতিমালা প্রণয়ন না হওয়ায় প্রায় ৬০০ কোটি টাকা ব্যবহার করা যাচ্ছে না। তাই অতিসত্বর স্বাস্থ্য উন্নয়ন সারচার্জ বাস্তবায়ন নীতিমালা খসড়াটি পাশ করার জোর দাবী জানান।
এন্টি ট্যোবাকো মিডিয়া এ্যালাযেন্স (আত্মা)’র বিভাগীয় সভাটি ইপসার স্মোক ফ্রি প্রজেক্টের কর্মকর্তা মোঃ ওমর শাহেদের উপস্থাপনায় অনুষ্টিত হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন, মোঃ আলমগীর সবুজ, শামসুল ইসলাম, সাইফুল আলম, কামরুল হুদা, আবু মোশাররফ রাসেল, মিন্টু চৌধুরী, লতিফা আনসারি লুনা, গিয়াস উদ্দিন, আহসান কবির রিটন, ইসমত মোর্জিদা ইতি, মোরশেদ তালুকদার, নজরুল ইসলাম, রেজা মোজাম্মেল, মিজানুর রহমান ইউসুফ, লোকমান চৌধুরী, নজরুল ইসলাম টিটু, আবু সুফিয়ান, শাকিল মোল্লা প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: