উয়েফা ইউরো ফুটবলের বাছাইপর্বে নেদারল্যান্ডস-বেলজিয়ামের জয়

নিউজগার্ডেন ডেস্ক, ১০ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: উয়েফা ইউরো ফুটবলের বাছাইপর্বে দাপুটে জয় পেয়েছে অন্যতম দুই বড় দল নেদারল্যান্ডস ও বেলজিয়াম। রাইয়ান বাবেলের জোড়া গোলে এস্তোনিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে নেদারল্যান্ডস।

অ্যা লি কোউ অ্যরিরাতে পুরো ম্যাচে আধিপত্য দেখায় ডাচরা। ১৭ মিনিটে বাম পাশ দিয়ে ড্যালি ব্লিন্ডের পাস বিপদমুক্ত করতে পারেনি এস্তোনয়ার দুর্বল ডিফেন্স। ফলে ডান পায়ে আলতো ছোয়ায় বল জালে পাঠান বাবেল।

প্রথামোর্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি ডাচরা। বিরতির পর স্কোর শিটে আবারও নাম তোলে বাবেল। ডান পাস দিয়ে মেমেফিস ডিপাইয়ের ক্রস থেকে হেড দিয়ে গোল করে ব্যবধান ২-০ করেন তিনি।

ম্যাচের ৭৬ মিনিটে ব্যবধার বাড়ায় অতিথি দলটি। মাঝমাঠ থেকে ডি লিটের লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে পোনাল্টি বক্সের বাহির থেকে বাম পায়ের দারুণ কোনাকুনি শটে বল জালে পাঠান ডিপাই।

এরপর এস্তোনিয়ার কফিনে শেষ পেরেক ঠোকেন উইজনালডাম। ৮৭ মিনিটে ফ্রি-কিক থেকে ডিপাইয়ের নেওয়া শট উইজনালডাম হেড দিয়ে গোল করেন। এই জয়ে গ্রুপ ‘সি’তে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডাচরা।

ইউরো বাছাইয়ের আরেক খেলায় গ্রুপ ‘আই’তে স্কটল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে শীর্ষে থাকা বেলজিয়াম। তাদের পয়েন্ট ১৮। বেলজিয়ামের হয়ে গোল করেছেন রোমেলু লুকাকু, থমাস ভার্মালেন, টবি আলডারওয়ারেল্ড ও কেভিন ডি ব্রুয়েনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*