উৎসবের বন্যা বইছে আফগান ক্রিকেটে

নিউজগার্ডেন ডেস্ক : ২৩ জুন ২০১৭
উৎসবের বন্যা বইছে আফগান ক্রিকেটে। যুদ্ধবিধ্বস্ত দেশটির জনগণ বাধ-ভাঙ্গা উল্লাসেই বরণ করেছেন দীর্ঘপ্রতিক্ষীত স্বপ্ন পূরনের খবর। ক্রিকেটের অভিজাত ফরম্যাট টেস্ট ভার্সনে খেলার যোগ্যতা অর্জন উম্মাদনায় মাতাল আফগানরা।
গতকাল রাতেই জাতীয় পতাকা হাতে সাধারন জনগন রাস্তায় নেমে আনন্দে-উল্লাসে উৎযাপন করেন টেস্ট স্ট্যাটাস লাভের অবিস্মরণীয় মূহুর্ত। সাম্প্রতিক সময়ের আর্ন্তজাতিক ক্রিকেটের ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে চোখ-ধাধানো নৈপূণ্যের পুরস্কার হিসেবে ৫ দিনের ফরম্যাটে প্রতিনিধিত্বের ছাড়পত্র পেল আফগানিস্তান। অব্যাহত যুদ্ধাবস্থা ও দারিদ্রের ছোবলও দামিয়ে রাখতে ব্যর্থ হয়েছে দেশটির ক্রিকেটকে।
বৃহস্পতিবার লন্ডনে অনুষ্ঠিত আইসিসির বাৎসরিক কার্যনির্বাহী সভায় একতরফা সমর্থনে টেস্ট ক্রিকেট অধ্যায়ে পা রেখেছে আফগানিস্তান ও আয়ারল্যান্ড। ইতিহাসের ১১ ও ১২তম দেশ হিসেবে দেশ দুটি টেস্ট ক্রিকেট খেলার যোগ্যতা অর্জন করেছে।
টেস্ট ফরম্যাটে প্রতিনিধিত্বের দীর্ঘদিনের স্বপ্ন পূরণের খবর উৎসবের ঢেউ তুলল আফগান ক্রিকেটে। ক্রিকেটারদের অর্জনকে ঐতিহাসিক মর্যাদায় অধিষ্ঠিত করেন আফগান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এসিসি) সভাপতি আতিফ মার্শাল। তিনি বলেন,‘আমাদের বহুদিনের অপেক্ষার অবসান ঘটল। স্বপ্ন পূরণ হয়েছে। অবশ্যই ঐতিহাসিক অর্জন। টেস্ট স্ট্যাটাসের পাশাপাশি পূর্ণ সদস্য দেশের মর্যাদাও যোগ হয়েছে আফগান অর্জনে। ক্রিকেট বোর্ডসহ দেশের সবার প্রতিই রইল আমার শুভেচ্ছা।’

Leave a Reply

%d bloggers like this: