উত্তেজনাপূর্ণ ম্যাচে ২২ রানের জয় পেয়েছে ইংল্যান্ড

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ অক্টোবর, সোমবার: ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের জন্য পঞ্চম দিনে বাংলাদেশের প্রয়োজন ছিল মাত্র ৩৩ রান। আশা-ভরসার প্রতীক হয়ে উইকেটে ছিলেন সাব্বির রহমান। শেষ পর্যন্ত ৬৪ রানে অপরাজিতই ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। 0000
কিন্তু বাংলাদেশের শেষ দুই ব্যাটসম্যান তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম আউট হয়ে গেলেন এক ওভারেই। বাংলাদেশের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেছে ২৬৩ রানে। উত্তেজনাপূর্ণ ম্যাচে ২২ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। টেস্ট সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে।
৩৩ রানের লক্ষ্যে পঞ্চম দিনে ব্যাট করতে নেমে প্রথম তিন ওভার নির্বিঘ্নেই কাটিয়েছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাব্বির ও তাইজুল। কিন্তু চতুর্থ ওভারে বাংলাদেশকে জোড়া ধাক্কা দিয়েছেন বেন স্টোকস। প্রথম বলেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন তাইজুলকে। আম্পায়ার প্রথমে আউট না দেওয়ার রিভিউর আবেদন করেছিলেন ইংল্যান্ডের অধিনায়ক অ্যালিস্টার কুক। আর তাতেই আরো একবার কপাল পুড়েছে বাংলাদেশের। থার্ড আম্পায়ারের আউটের সিদ্ধান্তে সাজঘরের দিকে হাঁটতে হয়েছে ১৬ রান করা তাইজুলকে।
এক বল পরে আবারো এলবিডব্লিউ! এবার স্টোকসের শিকার শফিউল। রিভিউ আবেদন করেও কোনো লাভ হয়নি বাংলাদেশের। টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, স্টোকসের বলটা আঘাত হানত লেগস্টাম্পে। ফলে খুব কাছাকাছি এসেও হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। উইকেটের অপর প্রান্তে দাঁড়িয়ে হতাশ হয়ে শেষ দুই উইকেটের পতন দেখতে হয়েছে সাব্বিরকে।
এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ২৯৩ রান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল বাংলাদেশ। কিন্তু শেষটা ভালো না হওয়ায় মুশফিকদের প্রথম ইনিংস থেমে গিয়েছিল ২৪৮ রানে। ৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড করেছিল ২৪০ রান।

Leave a Reply

%d bloggers like this: